সংলাপে সমাধান আসেনি: মান্না

0
197

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা সংলাপেও কোনো সমাধান পাননি বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না।

বুধবার (৭ নভেম্বর) গণভবনে তিন ঘণ্টা সংলাপ শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আলোচনা মনঃপূত হয়নি। সংলাপে কোনো সমাধান আসেনি।

এরআগে গণভবনে সকাল ১১টায় শুরু হওয়া এ সংলাপ শেষ হয় দুপুর সোয়া দুইটায়। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টের দাবি মানতে হলে নির্বাচন পিছিয়ে দিতে হবে, এতে অপশক্তির সুযোগ নেয়ার আশঙ্কা থাকে। তবে আলোচনা ইতিবাচক হয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে, ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জানান, সংলাপে উত্থাপিত দাবিগুলোর বিষয়ে সমঝোতা হয়নি।

ক্ষমতাসীন জোটের সঙ্গে প্রথম দফার সংলাপে সন্তুষ্ট নয় বলেই, দ্বিতীয় দফার সংলাপে অংশ নিতে সকাল ১১টার কিছু আগে ঐক্যফ্রণ্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্টের ১১ নেতা গণভবনে প্রবেশ করেন। ১৪ দলের পক্ষে অংশ নেন প্রধানমন্ত্রীসহ ১১ জন।

তিন ঘণ্টারও বেশি সময় ধরে চলা সংলাপ শেষ হয় দুপুর সোয়া দুইটার দিকে। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আর ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জানান, সংলাপে দাবিগুলোর বিষয়ে সমঝোতা হয়নি।

তিনি বলেন, ‘বলার মতো কিছু হয়নি।’

বৈঠকের শুরুতে গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে শান্তিপূর্ণ সমাবেশ করায় ঐক্যফ্রন্টকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাতে কাল্পনিক মামলার একটি তালিকা তুলে দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here