সকল প্রস্তুুতি সম্পন্ন হ্যাট্রিক জয়ের মিশনে নৌকা

0
148

নৌকার হ্যাটট্রিক জয়ের মিশনে নির্বাচনী প্রচারে কোন খুঁত রাখতে চায় না আওয়ামী লীগ। সব ধরনের প্রচারযন্ত্রকে ব্যবহার করতে চায় দলটি। এ জন্য সবপ্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে দলটি। দলীয়ভাবে নির্বাচনি প্রচার প্রচারণা চালানোর পাশাপাশি মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে মাঠে নামানোর প্রস্তুতি নিয়ে রেখেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। জোটের পক্ষ থেকে জেলা ও উপজেলা পর্যায়ে বিজয়মঞ্চ করে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে এক করে নৌকার প্রার্থীর পক্ষে ভোট চাওয়া হবে।

এদিকে নৌকার জয় নিশ্চিত করতে ইতিমধ্যেই আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো জেলা ও উপজেলায় নির্বাচনী টিম গঠন করেছে। আগামী ১২ডিসেম্বর টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণায় নামবেন শেখ হাসিনা।

এবারের নির্বাচনে মোট ৫টি মাধ্যমে প্রচারণা চালাচ্ছে আওয়ামী লীগ। নির্বাচনী প্রচারণায় ইতিমধ্যেই যুক্ত হয়েছেন সাংস্কৃতিক, ক্রীড়া ও অভিনয় জগতের সেলিবের্টিরা। নির্বাচনকে ঘিরে আবহমান কাল থেকে দেশে যে প্রচার যন্ত্র রয়েছে যেমন- ব্যানার, পোষ্টার, মাইকিং এগুলো থাকবে। পাশাপাশি অনলাইনে যতভাবে প্রচার করা যায় তাও করা হচ্ছে। দলের নেতারা বলছেন, দেশে বর্তমানে একটি বড় অংশ অনলাইন ব্যবহার করে। এ জন্য অনলাইনে দলের নির্বাচনী প্রচার কাজ সচল করেছে আওয়ামী লীগ। এ ছাড়া সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো অনলাইন মাধ্যমে ফ্রিলার হিসেবে তৈরী করে দেখানো হবে।

এ বিষয়ে আওয়ামী লীগে প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ জানান, আমরা ৫টি মাধ্যমে নির্বাচনী প্রচারের কাজ করতে চাই। সে অনুসারে কর্মকান্ড হাতে নিয়েছি। নির্বাচনী উপকরণগুলো আমরা ইতিমধ্যেই প্রার্থীদের হাতে পৌছানোর কাজ শুরু করেছি। তিনি আরও জানান, আমরা আগামী ১৩ই ডিসেম্বর সকাল ১১ টায় রাজধানীর এফডিসি’র সামনে থেকে সেলিব্রেটিরা সমস্ত ঢাকা শহরে আওয়ামী লীগের পক্ষে প্রচারপত্র বিলি শুরু করবেন।

এ দিকে নির্বাচনী প্রচারে জন্য সব প্রস্তুতি শেষ করেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোও। আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে নির্বাচনী প্রচারের জন্য প্রস্তুতি নিয়েছে। স্ব স্ব সংগঠনের পক্ষ থেকে গঠন করা হয়েছে টিম। এ জন্য সকল সংগঠনের পক্ষ থেকে বর্ধিত সভাও করা হয়েছে।

স্বেচ্ছাসেবকলীগের এক কেন্দ্রীয় নেতা জানান, নির্বাচনকে কেন্দ্র করে প্রত্যেক কেন্দ্র অনুসারে কমিটি করেছে স্বেচ্ছাসেবক লীগ। জেলা, থানা ও ইউনিয়নের সকল ইউনিটের মনিটরিং করা হচ্ছে সংগঠনের কেন্দ্র থেকে। কেন্দ্রীয় কমিটি ও তৃনমূলের সমন্বয় করা হচ্ছে। যুবলীগের কেন্দ্রীয় কমিটি সূত্রে জানা গেছে, নির্বাচনকে কেন্দ্র করে সংগঠনের ১৮টি টিম ইতিমধ্যেই ৬৪ জেলায় পৌছানোর নির্দেশ দেওয়া হয়েছে। ছাত্রলীগের কেন্দ্র সূত্রে জানা গেছে, সংগঠনের সকল নেতা-কর্মীকে নির্বাচনের দলের প্রার্থীদের পক্ষে কাজ করার জন্য নির্দেশনা দিয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here