সন্দেহভাজন করোনারোগী সম্পর্কে কথা বলবে শুধু আইইডিসিআর

0
78

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ অন্যান্য বিমান, স্থল, সমুদ্রবন্দর এবং রেল স্টেশনে সন্দেহভাজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেলে তাদের সম্পর্কে শুধুমাত্র রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) বিশেষজ্ঞরাই কথা বলবেন। অন্য কোনো প্রতিষ্ঠানের কর্মকর্তারা এ সংক্রান্ত কোনো কথা বলতে পারবেন না। সন্দেহভাজন কতজন রোগী পাওয়া গেছে, কতজনকে হাসপাতালের আইসোলেশন ইউনিট কিংবা কোয়ারেন্টাইন করা হয়েছে সে সম্পর্কে নিয়মিত প্রেস ব্রিফিং করে গণমাধ্যমকে জানাবে আইইডিসিআর।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হওয়ার পর বিভিন্ন গণমাধ্যমে বিভিন্নজনের বরাত দিয়ে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে আইসোলেশন কিংবা কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে এমন তথ্য প্রকাশিত হয়। আইইডিসিআর নিয়মিত প্রেস ব্রিফিং করলেও তাদের তথ্যের সাথে অন্যান্য কর্মকর্তাদের বরাত দিয়ে প্রকাশিত তথ্যের গরমিল পরিলক্ষিত হয়। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসে।

নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য অধিদফতরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জাগো নিউজের সঙ্গে আলাপকালে বলেন, করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস মোকাবেলায় সর্বোচ্চ সর্তকতা অবলম্বনের নির্দেশনা দিয়েছেন। বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশে করোনাভাইরাস প্রতিরোধে অনেকটা সফল হলেও সরকারি কর্মকর্তাদের কেউ কেউ অতি উৎসাহী হয়ে জেলা-উপজেলা পর্যায়ে কতজনকে কোয়ারেন্টাইন করা হয়েছে কতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে ইত্যাদি নানা তথ্য-উপাত্ত গণমাধ্যমে প্রকাশ করছেন। এর ফলে মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছে। এসব কারণে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে আইইডিসিআর বিশেষজ্ঞ কর্মকর্তাদের মাধ্যমে গণমাধ্যমকে নিয়মিত করোনা সম্পর্কিত তথ্য জানাতে বলা হয়েছে।সূত্র:জাগোনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here