সবজি ও চালের বাজার নিয়ন্ত্রণের বাইরে, নেই কোনো তদারকি, দিশেহারা সাধারণ মানুষ

0
68

 শুক্রবার (২৮ আগস্ট) সকালে পলাশি, নিউমার্কেট, মগবাজার ও কারওয়ান বাজারের কাঁচা বাজার ঘুরে দেখা গেছে পাইকারি বাজারেরও পন্যের দাম বেশি। সাধারণ বাজারগুলোতেও কাঁচা সবজির দাম অতিরিক্ত। যার করণে বাজারে এসে নিত্য প্রয়োজনীয় কাঁচা বাজার করতে হিমসিম খেতে হচ্ছে নগরবাসীর।

কারওয়ান বাজারের পাইকারি বাজারের দামের চাইতে ১০-২০ টাকা পর্যন্ত বেশি দিয়ে কিনতে হচ্ছে সবজি। মগবাজার, পলাশি, নিউ মার্কেটে করোলা ১০০, গাজর ৯০, টমেটো ১২০, পটল ৬০, বরবটি ৬০-৭০, বেগুন ৮০, কাকরোল ৭০, লতি ৬০, মুলা ৬০, উস্তা ৬০, পেপে ৫০, ঢেঁড়শ ৬০, মরিচ ১২০ টাকা করে কেজি প্রতি বিক্রি হচ্ছে।

সাইজ ভেদে লাউজ বিক্রি হচ্ছে ৬০-৮০, কুমড়া বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা করে। প্রতি হালি কাঁচ কলা বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকা করে। তবে এখনো দাম বৃদ্ধি পায়নি পেঁয়াজের। বিক্রি হচ্ছে প্রতিকেজি ৩৬ টাকা দরে। শাকের দামও কিছুটা বৃদ্ধি পেয়েছে। পুই শাক ৪০, লাল শাক ৩০, লাউ শাক ৫০, ডাটা শাক ৪০ টাকা করে বিক্রি হচ্ছে।

এক থেকে দেড় কেজির ইলিশ মাছ বিক্রি হয়েছে দেড় থেকে দুই হাজার টাকা কেজিতে। ৬০০-৭০০ গ্রাম ইলিশি মাছ বিক্রি হয়েছে ৫৫০-৬০০ টাকা করে। এর থেকে ছোটো সাইজের ইলিশ মাছ বিক্রি হয়েছে ৩০০-৪০০ টাকা কেজিতে।

ছোট সাইজের দেশি কৈ মাছ বিক্রি হয়েছে ২০০ টাকা করে। শিং মাছ প্রতিকেজি বিক্রি হয়েছে ২০০-২২০ টাকায়। এছাড়া অন্যান্য মাছের দামও ছিলো তুলনামূলক কম দাম।

এদিকে চালের দাম গত দুই সপ্তাহ ধরে বেশি। মিনিকেট পুরান ৫৫/৫৬ আর নতুন ৫২/৫৪ টাকা করে বিক্রি হচ্ছে। অন্যান্য চালের দামও আগের বেশি দামে বিক্রি করা হচ্ছে। সূত্র: আমাদের সময়.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here