সাংঘাতিক দুর্নাম রয়ে গেছে, সংশোধন করুন : ভূমিমন্ত্রী

0
185

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, সবাইকে টিমওয়ার্ক করতে হবে। সাংঘাতিক দুর্নাম এখনো রয়ে গেছে। আজেবাজে কর্মকর্তাদের সরিয়ে ভালো কর্মকর্তাদের পদায়ন করার জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

ভূমিমন্ত্রী বলেন, আমরা দুর্নামের ভাগিদার হতে চাই না। কাজের গতি বাড়াতে হবে। ভূমি মন্ত্রণালয়ের একটিই কাজ, তা হলো জনসেবা নিশ্চিত করা।

আজ বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৯তম সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রণালয়ে কর্মরতদের উদ্দেশে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এ কথা বলেন। ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, অতীতের ভুল-ভ্রান্তি থেকে থাকলে তা সংশোধন করুন। কারো দায় আমরা নেব না। দক্ষতা, সততা ও জবাবদিহিতার সঙ্গে জনস্বার্থের কাজে সবাইকে আন্তরিক থাকার আহ্বান জানান তিনি।

ভূমি অধিগ্রহণ বিষয়ে মন্ত্রী বলেন, ভূমির যথেচ্ছা ব্যবহার বন্ধ করা হবে। ভূমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হবে। রাজধানী, জেলা, উপজেলা শহরের অফিসগুলো ভার্টিক্যাল এক্সটেনশনের মাধ্যমে একই কম্পাউন্ডে রাখার উপযোগী করে জমি অধিগ্রহণ করতে হবে। তিনি বলেন, ক্ষতিপূরণের টাকা স্বচ্ছ ও নির্ভুলভাবে প্রকৃত মালিককে দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করতে হবে। রাষ্ট্রীয় প্রয়োজনে সবার সম্মিলিত সিদ্ধান্তের ভিত্তিতেই প্রত্যাশী সংস্থার জন্য জায়গা অধিগ্রহণ করা হবে।

সভায় নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রশাসনিক ভবন, ছাত্রাবাস, ছাত্রীনিবাসসহ অন্যান্য স্থাপনা নির্মাণ, চট্টগ্রাম পাহাড়তলী মৌজায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের জন্য আঞ্চলিক ক্যাম্পাস স্থাপন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন প্রকল্পের জন্য জমি অধিগ্রহণ করা হয়।

এতে অন্যদের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, অতিরিক্ত সচিব সিরাজউদ্দিন আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, যুগ্ম সচিব শেখ মোহাম্মদ বিল্লাল হোসাইন, ঢাকা ও চট্টগ্রামের জেলা প্রশাসকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  সূত্র: এনটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here