সাংবাদিক পরিচয় দেওয়ার পরও রেহাই পাননি তারা (ভিডিও)

0
278
মবিনুর রহমান: রাজধানীর জিগাতলায় সংবাদ সংগ্রহ করতে গেলে আবারও হামলার শিকার হয়েছেন গণমাধ্যমকর্মীরা।  রবিবার দুপুরে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অষ্টম দিনের আন্দোলনের তথ্য ও ভিডিও চিত্র ধারণ করতে গেলে ছাত্রলীগ, যুবলীগ নেতা-কর্মীদের বাধাাঁর মুখে পড়েন তারা। সাংবাদিক পরিচয় দেওয়ার পরও রেহাই পাননি। কয়েকজন সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চলে। লাঠি ও রামদার আঘাতে তাদের রক্তাক্ত করা হয় বলে জানিয়েছেন ঘটনাস্থলের সংবাদকর্মীরা।
ঘটনাস্থল থেকে বাংলা ট্রিবিউনের ফটো সাংবাদিক সাজ্জাদ হোসেন জানিয়েছেন, দুর্বৃত্তদের হামলায় আন্তর্জাতিক গণমাধ্যম অ্যাসোসিয়েট প্রেস (এপি)-র সাংবাদিক এ এইচ আহাদসহ স্থানীয় গণমাধ্যমের বেশ কয়েকজন সাংবাদিক ব্যাপক মারধরের শিকার হন। পরে তাদেরকে ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়েছে।
তিনি জানান, ভিডিও ধারণ করার সময় কয়েকটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরা ভাংচুর করা হয়।https://www.facebook.com/sazzad.hossain.35977/videos/10215811099937990/?t=7

এদিকে বিক্ষোভরত শিক্ষার্থীরা সংবাদ সংগ্রহে যাওয়া সাংবাদিকদের ছবি তুলতে ও ভিডিও ধারণে বাধা দিচ্ছে।

কয়েকজন সাংবাদিক উত্তরা হাউজ বিল্ডিং এর ফুট ওভার ব্রিজে গিয়ে ভিডিও করতে গেলে তাদের দিকে তেড়ে আসে একদল শিক্ষার্থী। পরে আরেক দল শিক্ষার্থী এসে ওভারব্রিজ থেকে সাংবাদিকদের নামিয়ে দেয়।

এক শিক্ষার্থী সাংবাদিকদের বলেন, “গতকাল আপনারা কোথায় ছিলেন? আপনারা তো কাল কিছুই করেননি। আপনাদের আর আমাদের দরকার নাই।”

এর আগে শনিবার জিগাতলার সংবাদ সংগ্রহ করতে গেলে গণমাধ্যমকর্মীরা হামলার শিকার হন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here