সাফ ফুটবলে বাংলাদেশর দল চূড়ান্ত

0
173

গামী ৪ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে মাঠে গড়াবে দক্ষিণ এশিয়ার ফুটবল লড়াই সাফ চ্যাম্পিয়নশিপ। এবারের সাফে উদ্বোধনী দিনে বাংলাদেশ মুখোমুখি হবে ভুটানের। টুর্নামেন্ট সামনে রেখে শেষ মুহূর্তে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন মামুনুল-জামালরা। এর আগে গতকাল শনিবার রাতে বাংলাদেশের ২০ সদস্যের দল চূড়ান্ত করেছেন কোচ জেমি ডে। প্রাথমিক দলের ৩০ জন থেকে ১০ জন বাদ পড়েছেন।

দীর্ঘ তিনমাস খেলোয়াড়দেরকে খুব কাছ থেকে পরীক্ষা-নিরীক্ষা শেষে সেরা খেলোয়াড়দের নিয়েই দল গড়েছেন বলে জানিয়েছেন জাতীয় দলের কোচ জেমি ডে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে চূড়ান্ত দল নিয়ে প্রথমবার অনুশীলনে নেমেছে বাংলাদেশ দল। সাফে নিজেদের খেলার কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছেন অনুশীলনে। তবে চূড়ান্ত স্কোয়াডে এশিয়ান গেমসের সেরা একাদশ থেকে কাউকে বাদ দেননি জেমি।

ঘরের মাঠে এবারের সাফে গ্রুপ পর্বেই কঠিন পরীক্ষায় পড়তে যাচ্ছে বাংলাদেশ। এমনটাই মনে করছেন স্বয়ং কোচ নিজেই। ভুটান, নেপাল ও পাকিস্তানকে মোকাবেলা করা খুব সহজ হবে না এটা তিনি মানছেন। দীর্ঘ ১৫ বছর সাফের শিরোপা ছুঁতে পারেনি বাংলাদেশ। এবার সেই খরা ঘোচাতে চান মামুনুল-জামালরা।

তবে সাফের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাননি তরুণ ফুটবলার জাফর ইকবাল, আব্দুল মতিন ও রহমত মিয়া। তাদের বাদ পড়া নিয়ে কোচ বলেন, ‘সবাইকে তো দলে নেওয়া যাবে না। সবাই যদিও পরিশ্রম করেছে। কিন্তু চূড়ান্ত স্কোয়াড গড়তে হলে কেউ না কেউ বাদ পড়বে। আমি মনে করি যাদের নেওয়া হয়েছে তারা সবাই যোগ্য। সাফের পরই বঙ্গবন্ধু গোল্ডকাপ রয়েছে। সেখানে অন্যদের আবারো দলে ঢোকার সুযোগ আছে।’

বাংলাদেশ দল : (গোলরক্ষক) আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম, (ডিফেন্ডার) সুশান্ত ত্রিপুরা, তপু বর্মণ, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, নাসির উদ্দিন, ওয়ালি ফয়সাল, ফয়সাল মাহমুদ, (মিডফিল্ডার) আতিকুর রহমান ফাহাদ, মাসুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, ইমন বাবু, রবিউল হাসান, (ফরোয়ার্ড) সোহেল রানা মাহবুবুর রহমান সুফিল, সাদ উদ্দিন, বিপলু আহমেদ, শাখাওয়াত রনি। এখন দেখার পালা সাফের স্বপ্ন দিশারিরা কী উপহার দেন বাংলাদেশকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here