সাব্বিরের শাস্তি অনুমোদন, মঙ্গলবার থেকেই কার্যকর

0
162

রোয়া ক্রিকেটের নিষেধাজ্ঞা কাটিয়ে উঠতে না উঠতেই এবার ৬ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ার সুপারিশ হয়েছিল সাব্বির রহমানের। সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শককে হুমকি দেয়ার ঘটনায় বিসিবির শৃঙ্খলা কমিটি বিসিবির কাছে এ সুপারিশ করেছিল। আজ সোমবার বিকালে সেই সুপারিশে সায় দিয়ে শাস্তির অনুমোদন দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যার ফলে আগামীকাল থেকেই সাব্বিরের আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞা কার্যকর হলো।

জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রাহমান যেন বিতর্ক ছাড়া চলতেই পারেননা। ক্রিকেট মাঠের বাইরে বিশৃঙ্খলা সাথে বেশ জমিয়েছেন সাব্বির। ২০ লাখ টাকা অর্থদন্ড আর ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের নিষেধাজ্ঞার পরেও শৃঙ্খল জীবনে ফেরেননি সাব্বির। উল্টো নতুন নতুন বিতর্কের জন্ম দেন। অভিযোগ উঠেছে শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জাকে উত্যক্ত করেছেন সাব্বির। তবে এ ব্যাপারে কোন তথ্য দেয়নি ঐ কমিটি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমর্থককে হুমকি দেয়ার ঘটনা খতিয়ে দেখতে গত বৃহস্পতিবার সাব্বির, মোসাদ্দেক ও নাসিরকে তলব করেছিলো বিসিবি’র শৃঙ্খলা কমিটি। শুনানি শেষে শাস্তির ব্যাপারে মতৈক্যে পৌঁছান সংশ্লিষ্টরা। সাব্বিরের পরে শুনানিতে তোলা হয় মোসাদ্দেক হোসেসের বিষয়টি। তিনি বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত আইনি জটিলতায় পড়েছিলেন। তবে, এ যাত্রায় শুধুমাত্র সতর্কবার্তায় পার পেয়েছেন সৈকত। নিষেধাজ্ঞা কিংবা আর্থিক দ- হয়নি তার।

কাঠগড়ায় ছিলেন আরেক বিতর্কিত ক্রিকেটার নাসির হোসেনও। কিন্তু, পায়ের সার্জারির কারণে শয্যাশায়ী এই ক্রিকেটারকে আপাতত শুনানির জন্য ডাকা হয়নি। সুস্থ হলে শাস্তির আওতায় আনা হতে পারে নাসিরকেও।

ক্রিকেটারদের একের পর এক এমন নৈতিক স্খলনজনিত কর্মকা- রুখতে কঠোর পদক্ষেপ নেয়ার জন্য বিসিবির ওপর চাপ বাড়ছিল। যার ফলে ক্রিকেটারদের আচরণবিধির ব্যাপারে কঠোর হতে হচ্ছে বিসিবিকে। তাই সুপারিশকৃত শাস্তিতে সায় দিয়েছেন পাপন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here