সিনিয়র বুশের সম্মানে ট্রাম্পের নির্ধারিত প্রেস কনফারেন্স বাতিল

0
247

সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের সম্মানে শনিবার জি20 সম্মেলনের পূর্বনির্ধারিত প্রেস কনফারেন্স বাতিল করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ট্রাম্প লিখেন, ‘বুশ পরিবার ও সাবেক প্রেসডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের প্রতি সম্মানার্থে’ তিনি এ কাজ করেছেন। খবর ডেইলি মেইলের।

যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট জর্জ ‍বুশ শুক্রবার মারা যান। জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে বৈঠকের সময় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, বুশের শেষকৃত্যানুষ্ঠানের পর তিনি প্রেস কনফারেন্স করবেন।

ট্রাম্প বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, আপনারা যেমনটা জানেন, আজ আমাদের একটি বড় প্রেস কনফারেন্স করার কথা ছিল, আমি এটির জন্য উন্মুখ হয়েছিলাম কারণ জি20 সম্মেলনে এসব দেশের সঙ্গে আমরা ব্যাপক অগ্রগতি অর্জন করেছি এবং আমরা এ জন্য বড় একটি প্রেস কনফারেন্স করতে যাচ্ছিলাম এবং প্রেসিডেন্ট বুশের সম্মানার্থে, আমরা এটি বাতিল করেছি এবং (বুশের) শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হওয়ার পর নিকট ভবিষ্যতে ওয়াশিংটনে ওই কনফারেন্স অনুষ্ঠিত হবে।

প্রেসিডেন্ট ট্রাম্প তার ওই সংবাদ সম্মেলন বাতিলের ব্যাপারে দুটি টুইটও করেছেন। শনিবার সকালে প্রথম টুইটে ট্রাম্প লিখেন, আর্জেন্টিনা ছাড়ার আগে আমি একটি বড় সংবাদ সম্মেলনের ব্যাপারে খুব উন্মুখ হয়েছিলাম কারণ জি20 সম্মেলনে বিভিন্ন দেশ ও তাদের নেতাদের সঙ্গে আলোচনায় আমরা ব্যাপক সফল হয়েছি।

দ্বিতীয় টুইটে ট্রাম্প লিখেন, কিন্তু বুশ পরিবার এবং সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের শেষকৃত্যানুষ্ঠান হওয়ার আগ পর্যন্ত একটি সংবাদ সম্মেলনের জন্য আমরা অপেক্ষা করবো। –  আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here