সিনিয়র শিল্পী-সুরকার-গীতিকাররা ক্ষুব্ধ, অনুমতি ছাড়া গান গাইলে আইনি ব্যবস্থা

0
54

যেকোনো ডিজিটাল প্ল্যাটফর্ম, রেডিও, টেলিভিশন অনুষ্ঠানে মূল শিল্পীদের গান অনুমতি ছাড়া কাভার গাইলে কঠোর হবেন সিনিয়র শিল্পী-সুরকার-গীতিকাররা। এছাড়া অনুমতি ছাড়া গাইলেও আইনি ব্যবস্থা নেয়ার কথা ভাবছেন তারা।

এই সংশ্লিষ্ট কয়েকজন ব্যক্তি রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। শিগগিরই অফিসিয়াল ঘোষণা দেবেন তারা এমনটাই জানিয়েছেন।

এদিকে অনুমতি ছাড়া শিল্পীর গান গাওয়া নিয়ে সরব অনেক প্রয়াত শিল্পীর পরিবার। এরই মধ্যে খ্যাতিমান শিল্পী আইয়ুব বাচ্চুর পরিবারের পক্ষ থেকে কিছু পদক্ষেপ নিয়েছেন তার মেয়ে।

অন্যদিকে প্রয়াত কিংবদন্তি শিল্পী সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দীর ফেসবুক স্ট্যাটাসেও একই সুর লক্ষ্য করা গেছে। তার দীর্ঘ স্ট্যাটাসের মূল বক্তব্য একটাই, সেটি হলো গুণী শিল্পীদের শেষ জীবনে মানুষের কাছে কেন চিকিৎসার জন্য হাত পাততে হবে। রয়্যালিটি, কপিরাইট যদি তারা ঠিকমতো পান তাহলে এই খারাপ দিন দেখতে হতো না এই গুণী শিল্পীদের।

সিনিয়র শিল্পীরা শুধু রয়্যালিটি, কপিরাইটের ক্ষেত্রেই এক হচ্ছেন না। তাদের দাবি, গান গাওয়ার সময় গীতিকার সুরকারের নাম বলা তরুণ শিল্পীদের অবশ্য কর্তব্য। সেই চর্চাও এখানে নেই বলে অভিযোগ করেছেন তারা। কিছু তরুণ শিল্পী আছেন যারা কিনা সিনিয়রদের নিয়ে সোশ্যাল মিডিয়াতেও বাজে মন্তব্য করে থাকেন। সবকিছু মিলেই সিনিয়র শিল্পী-সুরকার-গীতিকাররা ক্ষুব্ধ।  আরটিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here