সিনেমা আর রাজনীতি, একটা আমার প্রাণ আর আরেকটা হৃদয় বলেছেন, চিত্রনায়ক ফারুক

0
249

ঢাকাই সিনেমার ‘মিঞা’ ভাই খ্যাত নায়ক ফারুক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে প্রথমবার অংশগ্রহণ করে নির্বাচিত হন। নির্বাচনে জয় লাভের পর গতকাল রোববার (১৩ জানুয়ারি) সন্ধায় রাজধানীর গুলশানে একটি অভিজাত হোটেলে বিনোদন সংবাদকর্মীদের নিয়ে মিলন মেলার আয়োজন করেন। নির্বাচনের সময় বিনোদন সংবাদকর্মীরা ফারুকের পাশে ছিলেন। এমনি তার হয়ে প্রচারণাও করেন।

তাই বিনোদনের সংবাদকর্মীদের নিয়ে তিনি রোববার (১৩ জানুয়ারি) এ আয়োজন করেন। এসময় চিত্রনায়ক ফারুক বলেন, সিনেমা আমার প্রাণ আর রাজনীতি আমার আরেকটা হৃদয়। এ দুটো নিয়ে আমি খুব ঝামেলায় থাকব। তবে আমি আমার কাজের পর সিনেমা নিয়ে যদি সংসদে সময় পাই তাহলে অবশ্যই সিনেমা নিয়ে কথা বলব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফারুক বলেন, ‘আমি সংসদে গিয়েছে রাজনীতির খাতিরে। আমাকে প্রধানমন্ত্রী যে কারণে সুযোগ দিয়েছেন সেকারণে আমি গিয়েছি। আমি সেখানে আমার ঢাকা-১৭ আসনের যে সমস্যা আছে সেগুলো তুলে ধরতে গিয়েছি। আমি সংসদে সিনেমার মানুষ হয়ে যাইনি।

সিনেমার মানুষ আপনার কাছ থেকে সিনেমার উন্নয়নের আশা করে এমন প্রশ্নের উত্তরে বলেন, ‘সিনেমার অনেক সমস্যা আছে। সিনেমার অনেকে অনেক কিছুই আশা করেন। তবে সেটি তাদের ভুল। আমি নির্বাচনে যে বিষয়গুলো নিয়ে কাজ করার প্রশ্রুতি দিয়েছি সেই বিষয়গুলো আমাকে দেখতে হবে। কিন্তু সেখানে যেতে পেরেছি এ দেশের রাজনীতির সঙ্গে দীর্ঘদিন জড়িত থাকার কারণে। তবে সিনেমা আমাকে ফারুক বানিয়েছে। তাই সময় পাইলে সিনেমা নিয়ে কথা বলবো।

ফারুক নির্বাচনী এলাকা ঢাকা-১৭ আসন সম্পর্কে বলেন, আগে মনে করতাম গুলশান, ক্যান্টনমেন্ট, ভাষানটেক এলাকায় বেশী কাজ করা লাগবে না। কিন্তু আমি ভেতরে অনেক এলাকা পায়ে হেঁটে ঘুরেছি। অনেক কাজ করার সুযোগ রয়েছে এখানে। এই এলাকার নৌকা যেহেতু আমার, কাজ আমাকেই করতে হবে। যেহেতু অনেকেই মনে করছেন নির্বাচনে জয় লাভের পর নায়ক ফারুক ‘একটা জায়গায়’ পৌঁছেছেন । কিন্তু আমি মনে করি আমার জায়গা মানে এখন ঢাকা-১৭ আসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here