সুবীর নন্দীর ফের হার্ট অ্যাটাক, সংশয়ে পরিবার

0
172

৩০ এপ্রিল থেকে সিঙ্গাপুরে চিকিৎসাধীন দেশের বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী। তার বর্তমান অবস্থা নিয়ে সন্দিহান তার চিকিৎসকরা। তাঁর সুস্থতা নিয়ে সংশয়ে আছে পরিবারও। কেনোনা, গত দুই দিনে তিনবার হার্ট অ্যাটাক করেছেন সুবীর নন্দী।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে সুবীর নন্দীর সাথে আছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী। তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন তার স্বামী রাজেশ শিকদার। সুবীর নন্দীর সর্বশেষ অবস্থা জানিয়ে সোমবার দুপুরে কথা বলেন রাজেশ।

বর্তমানে সুবীর নন্দীর অবস্থাকে ‘ক্রিটিক্যাল’-উল্লেখ করে চিকিৎসকদের বরাত দিয়ে রাজেশ বলেন, উনার অবস্থা খুব ক্রিটিক্যাল। সিঙ্গাপুর নেয়ার পর তৃতীয়বারের মতো হার্ট অ্যাটাক হয়েছে রবিবার রাতে। হার্টে স্টেন্ট পরানোর পরেও হার্ট অ্যাটাক হওয়াকে খুব বিপজ্জনক বলেও মনে করছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা। তারচেয়ে বড় ব্যাপার, শনিবার থেকে রবিবার এই দুদিনে তিনবার হার্ট অ্যাটাক করলেন তিনি। এই মুহূর্তে আমরা তাকে (সুবীর নন্দী) নিয়ে খুব সংশয়ে আছি।

তবে সিঙ্গাপুরের চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন বলেও জানান রাজেশ। বললেন, উনার যে অবস্থা তাতে চিকিৎসকদের আর খুব বেশি কিছু করার নেই। তারপরও তারা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন।

এদিকে শনিবার রাতে সুবীর নন্দীর শারীরিক অবস্থা নিয়ে সংশয়ের কথা জানিয়েছিলেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকাকালীন গত ৩০ এপ্রিল সুবীর নন্দীকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়া হয় । দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন তিনি।

১২ এপ্রিল পরিবারের সবাই মিলে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ১৪ এপ্রিল ঢাকায় ফেরার ট্রেনে ওঠার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গলে আসেন তারা। ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি। ভাগ্যক্রমে সেখানে একজন চিকিৎসক থাকায় তার পরামর্শে সুবীর নন্দীকে নিয়ে তাঁরা ঢাকার বিমানবন্দর স্টেশনে নেমে যান। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে তাঁকে দ্রুত সিএমএইচে নিয়ে যাওয়া হয়। সূত্র: চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here