‘সুষ্ঠু নির্বাচন’ করায় সারা দেশে পুলিশের ভোজ উৎসব

0
140

পুলিশ সদস্যদের উজ্জীবিত করতে নতুন বছরের শুরু থেকেই সারা দেশে তাদের জন্য ভোজ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কিছু পুলিশ কর্মকর্তা জানান, পুলিশের সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী এগুলো করা হচ্ছে। ‘কোনো ধরণের বড় সহিংসতা ছাড়াই’ অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট আয়োজনের পুরস্কার হিসেবে এসব আয়োজন করা হয়েছে।

শনিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অধীন ৫০ থানায় ভোজ উৎসবের আয়োজন করা হয়। রবিবার কর্মকর্তাদের জন্য বিশেষ ভোজের আয়োজন করে পুলিশের সদর দপ্তর। একাধিক পুলিশ কর্মকর্তা সংবাদমাধ্যমকে এই তথ্য জানান।

১ জানুয়ারি রংপুর ও চট্টগ্রাম রেঞ্জের থানাগুলোতে বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংশ্লিষ্ট রেঞ্জর জ্যেষ্ঠ কর্মর্তারা এ তথ্য জানিয়েছেন।

পুলিশের উপ-মহাপরির্দশক (প্রশাসন) হাবিবুর রহমান সারা দেশের এসপিদের কাছে চিঠি পাঠিয়েছেন।  এতে তিনি জাতীয় নির্বাচনে তাদের ভূমিকার জন্য প্রশংসা করা হয়েছে।

চিঠিতে উপ-মহাপরির্দশক লিখেছেন, ‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আপনি আপনার নেতৃত্বের দক্ষতা, দূরদর্শিতা এবং পেশাদারিত্বের কৌশল দিয়ে আপনার ওপর অর্পিত গুরুদায়িত্ব পালনে সক্ষম হয়েছেন।’

পুলিশের সদর দপ্তরের উপ-মহাপরির্দশক (ডিআইজি) এসএম রুহুল আমিন বলেন, সব সময় বড় বড় দায়িত্ব পালন শেষে পুলিশ সদস্যদের পুরো সময়ের ক্লান্তি দূর করে পুনরায় উজ্জীবিত করার জন্য এ ধরনের অনুষ্ঠান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here