সেপটিক ট্যাঙ্কে প্রাণ গেল ২ শ্রমিকের

0
53

লক্ষ্মীপুরে সেপটিক ট্যাঙ্কে কাজ করতে গিয়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার জকসিন ইউনিয়নের হুগল ডহুরি গ্রামের আইন উদ্দিন খলিফার বাড়িতে এই ঘটনা ঘটে। নিহত ওমর ফারুক (২৪) ও কামাল হোসেন (৩০) একই গ্রামের দীন মোহাম্মদ ও বাসু মিয়ার সন্তান। 

স্থানীয় বাসিন্দা ও লক্ষ্মীপুর সরকারি কলেজের শিক্ষার্থী মো. শাকিল বলেন, কয়েক মাস আগে টয়লেটের এ সেপটিক ট্যাঙ্কটি নির্মাণ করা হয়। পরে গ্যাসের লাইনে পাইপ না দিয়ে বাঁশ দিয়ে রেখে যায়। আজ সেই কাজ সম্পূর্ণ করতে আসলে ট্যাঙ্কের ঢাকনা খুলে ফারুক হোসেন ভেতরে প্রবেশ করলে তীব্র গ্যাস ও অক্সিজেনের অভাবে অজ্ঞান হয়ে পড়েন এবং ঘটনাস্থলেই মারা যান। তাকে বাঁচাতে সহকর্মী কামাল হোসেন ট্যাঙ্কের ভেতরে ঢুকলে তিনিও একইভাবে মারা যান। 

স্থানীয় লোকজন জানান, সকাল ১০টার দিকে পূর্বের অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করতে আসেন নির্মাণ শ্রমিক ফারুক হোসেন ও কামাল হোসেন। আরেকজন কাছাকাছি গেলে সেও গ্যাসের দুর্গন্ধে অজ্ঞান হয়ে পড়েন এবং বর্তমানে তিনি সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার (ইনচার্জ) বলেন, সকাল ১১টার দিকে আমরা খবর পাই। খবর পেয়ে টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে দুজনকে ট্যাঙ্কের ভেতর থেকে উদ্ধার করি। আমরা প্রথমে গিয়ে দুজনকে উদ্ধার করি। তারপর ট্যাঙ্কের ভেতর গ্যাসের অস্তিত্ব কেমন, সেটা জানার জন্য মোমবাতি জ্বালিয়ে ভেতরে রাখার সঙ্গে সঙ্গেই মোমবাতি নিভে যায়। এ থেকে বোঝা যায়, ওখানে প্রচুর পরিমাণে গ্যাস ছিল। ধারণা করা হচ্ছে, তীব্র গ্যাস এবং অক্সিজেন সংকটের কারণেই দুজনের মৃত্যু হয়েছে। সূত্র: সময় টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here