সৈয়দ আশরাফের অপেক্ষায় বেইলি রোডের বাসভবন

0
175

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জনপ্রশাসনমন্ত্রী ও মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ আশরাফুল ইসলামের অপেক্ষায় তার বেইলি রোডের সরকারি বাসভবন। শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা ৬ টায় থাইল্যান্ড থেকে একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে মরদেহ। সেখানে ভিভিআইপি টার্মিনালে মরদেহ গ্রহণ করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বিমানবন্দর থেকে সৈয়দ আশরাফের মরদেহ সরাসরি নিয়ে আসা হবে তার বেইলি রোডের সরকারি বাসভবনে। এদিকে বিকেল ৪টা থেকেই তার বাসভবনে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। বাড়ির চারপাশ ঘিরে শোকাচ্ছন্ন পরিবেশ বিরাজ করছে।

বাড়ির সামনে খোলা জায়গায় সামিয়ানা করে একটি স্টেজ তৈরি করা হয়েছে মরদেহ রাখার জন্য। বাড়ির নিচতলায় রাখা হয়েছে শোক বই। নেতাকর্মীরা সৈয়দ আশরাফকে হারানোর বেদনা লিখছেন শোক বইতে।সৈয়দ আশরাফুল ইসলামের ব্যক্তিগত কর্মকর্তা তোফাজ্জেল হোসেন জানিয়েছেন, বেইলি রোডের বাসভবনে দেড় ঘণ্টার মতো মরদেহ রাখা হবে। এরপর মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে রাখা হবে।
সৈয়দ আশরাফের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে রবিবার (৬ জানুয়ারি) সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। এরপর মরদেহ হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হবে ময়মনসিংহ এবং কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানে। সেখানে জানাজা শেষে বিকালে ঢাকার বনানী গোরস্তানে সৈয়দ আশরাফের মরদেহ দাফন করা হবে। সূত্র:বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here