সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে নিহত অন্তত ২০

0
40

সোমালিয়ায় একটি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ২০ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও ৩০ জন। শুক্রবার রাতে দেশটির রাজধানী মোগাদিসুতে একটি রেস্টুরেন্টের বাইরে বিস্ফোরণ ঘটলে এ হতাহতের ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, বিস্ফোরণের পর আকাশে ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা যায় এবং বন্দুকযুদ্ধও শুরু হয়।

আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসেসের প্রতিষ্ঠাতা ডা. আবদুল কাদির আদেন বলেন, বিস্ফোরণের স্থান থেকে আমরা এখন পর্যন্ত ২০ জন মৃত এবং ৩০ জন আহত ব্যক্তিকে বহন করেছি।

লুল ইয়েমেনি নামে একটি রেস্টুরেন্টের বাইরে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

ঘটনাস্থলের পাশেই বসবাস করা আহমেদ আবদুল্লাহি নামে এক বাসিন্দা বলেন, লুল ইয়েমেনি রেস্টুরেন্টে একটি দ্রুতগতির গাড়ি বিস্ফোরিত হয়। আমি সেখানেই যাচ্ছিলাম। কিন্তু, বিস্ফোরণের কম্পন এবং এলাকা ধোঁয়ায় ছেয়ে যাওয়ায় ফিরে আসি।

সোমালিয়ার রাষ্ট্র-নিয়ন্ত্রিত রেডিও মোগাদিসু জানিয়েছে, বিস্ফোরণে বেশ কিছু সম্পদও ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে।

এখন পর্যন্ত কোনও ব্যক্তি বা গোষ্ঠী ঘটনার দায় স্বীকার করেনি। তবে জঙ্গিগোষ্ঠী আল শাবাব সোমালিয়াসহ ‘হর্ন অব আফ্রিকা’খ্যাত দেশগুলোতে প্রায়ই হামলা চালিয়ে থাকে। তারা ওই অঞ্চলে নিজস্ব শাসন ব্যবস্থা চালু করতে চায়। সূত্র : জাগোনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here