সৌদি কনস্যুলেট জেনারেলের বাসায় খাশোগির মরদেহের অংশবিশেষ

0
127

তুরস্কে সৌদি দূতাবাসে নিহত সাংবাদিক জামাল খাশোগির মরদেহের অংশবিশেষ পাওয়া গেছে তুরস্কে নিযুক্ত সৌদি কনস্যুলেট জেনারেলের বাসভবনের বাগানে।  মঙ্গলবার (২৩ অক্টোবর) স্কাই নিউজের প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

এদিকে মঙ্গলবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান তার জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট (একে) পার্টির সভায় বলেন, গত ২ অক্টোবর সংঘটিত সৌদি সাংবাদিক জামাল খাশোগির হত্যা ছিল পূর্বপরিকল্পিত। আমাদের কাছে এর প্রমাণও আছে। এ পর্যন্ত যেসব তথ্য ও প্রমাণ পাওয়া গেছে, তাতে মনে হচ্ছে তাকে বর্বরভাবে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, খাশোগিকে হত্যা করতে পাঠানো সৌদি দলটি ইস্তাম্বুলের বেলগ্র্যাড ফরেস্টে এবং উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইয়ালোভা প্রদেশে এই হত্যার পরিকল্পনা করে। অথচ সৌদি সরকার তার হত্যার ১৭ দিন পর আনুষ্ঠানিকভাবে দায় স্বীকার করেছে।

তিনি আরও বলেন, এই হত্যায় জড়িত সন্দেহভাজনদের প্রত্যেককে ইস্তাম্বুলের আদালতের মুখোমুখি হতে হবে। কারণ হত্যাকাণ্ডটি এখানেই সংঘটিত হয়েছে। এটি একটি ‘রাজনৈতিক হত্যা’। খাশোগিকে হত্যার নির্দেশদাতা এবং নির্দেশ বাস্তবায়নকারীদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য, গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি দূতাবাসে প্রবেশের পর থেকে নিখোঁজ ছিলেন জামাল খাশোগি। তার পরিবার ও তুর্কি কর্মকর্তারা দাবি করেন তাকে হত্যা করা হয়েছে। প্রথমে সৌদি কর্তৃপক্ষ এই দাবি অস্বীকার করলেও পরে হত্যা দায় স্বীকার করে।  সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here