সৌদি পতাকা সম্মানের জন্য বাংলাদেশিকে পুরস্কার

0
844

সৌদি আরবের পতাকাকে সম্মান দেখানোর জন্য বাংলাদেশের একজন পরিচ্ছন্নকর্মী মোহাম্মদ মুলতাজিমকে পুরস্কৃত করেছে দেশটি। সৌদি আরবের পশ্চিমাঞ্চল প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের তাকে এ পুরস্কার দেন।

মঙ্গলবার  (৬ নভেম্বর) সৌদি আরব দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, সৌদি আরবের পশ্চিমাঞ্চলে সম্প্রতি এক ঝড়ে  দেশটির পতাকা নিচে পড়ে যায়। সে সময় রাস্তায় কর্মরত পরিচ্ছন্নকর্মী বাংলাদেশের নাগরিক মোহাম্মদ মুলতাজিম তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেন। এ দৃশ্য দেখে কোনো এক সৌদি নাগরিক ছবি তোলেন আর সেই ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়ে।

এ ঘটনা জেনে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র বাংলাদেশি মোহাম্মদ মুলতাজিমকে সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য তাকে সম্মানিত করার সিদ্ধান্ত নেন।

বাংলাদেশি পরিচ্ছন্নকর্মীকে সম্মান প্রদর্শনের জন্য আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়া বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় মেয়র বাংলাদেশি নাগরিকের প্রশংসা করে বলেন, তিনি শুধু তার কাজ সততা ও নিষ্ঠার সঙ্গে সম্পাদন করেননি, বরং জটিল পরিস্থিতিতে সৌদি পতাকা ভূমি থেকে উত্তোলন করে একটি মহৎ কাজ করেছেন।

সৌদি আরবের পতাকাকে শ্রদ্ধা প্রদর্শন করায় বাংলাদেশি নাগরিকের পুরস্কৃত হওয়ার বিষয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশ করা হয়। কলামে বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীদের কাজের সততা ও প্রশংসা করার পাশাপাশি তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here