সৌদি বিমান হামলায় ১৯ মৎসজীবি নিখোঁজ: ইয়েমেন

0
196

য়েমেনের পশ্চিম উপকূলে সৌদি আরবের নেতৃত্বে বিমান হামলার পর থেকে এ পর্যন্ত ১৯ জন মৎসজীবি নিখোঁজ রয়েছে। শুক্রবার ইয়েমেনের আল-মাশিরাহ টেলিভিশনে এ তথ্য জানা গেছে।

উক্ত হামলাটি উকবান শহরের কাছাকাছি আল হুদায়দাহ বন্দর শহরে ঘটেছে। ইয়েমেনের মৎসজীবিদের ইউনিয়ন প্রধান জানিয়েছেন, বিমান হামলাটি মূলত তিনটি জেলে নৌকাকে লক্ষ্য করে করা হয়েছে।

এর আগে, এ মাসের শুরুতে সৌদি বিমান হুদায়দাহের একটি হাসপাতাল ও মৎস বাজারে বিমান হামলা চালায়। এতে ৫৫ জন নিহত হন। গত মার্চে লোহিত সাগরে সৌদি সামরিক কর্মকর্তারা সোমালিয় অভিবাসীদের নৌকার উপর হেলিকপ্টার থেকে গুলিবর্ষণ করে। এতে শিশুসহ ৩০ জন সোমালিয় নিহত হয়েছে।

মঙ্গলবার জাতিসংঘ এক প্রতিবেদনে জানিয়েছে, ইয়েমেন ও তার সহযোগীদের উপর সৌদি আরবের অধিক মাত্রায় বিমান হামলা যুদ্ধাপরাধের সামিল। ইয়েমেনের আন্তর্জাতিক এবং আঞ্চলিক বিশেষজ্ঞদের প্রকাশিত প্রতিবেদনটিতে জানানো হয়েছে, ‘সৌদি নেতৃত্বাধীন জোট দ্বারা হামলার কারণে বেসামরিক জনগণ হতাহতের ঘটনাসহ সাধারণ মানুষের বাড়িঘর, মার্কেট, বেসামরিক নৌকা এমনকি চিকিৎসা ব্যবস্থাপনার উপরও প্রভাব ফেলছে।’

উল্লেখ্য, সৌদি আরবের আগ্রাসনের কারণে এখন পর্যন্ত ১৫ হাজার ইয়েমেনি নিহত হয়েছে এবং আরও কয়েক হাজার আহত হয়েছে। প্রেস টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here