সৌদি সাংবাদিক নিখোঁজের বিষয়টি কঠোর নজরদারিতে রয়েছে : এরদোগান

0
162

তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন, সৌদি সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজের বিষয়টি কঠোর নজরদারিতে রাখছে তুরস্ক। এর আগে তুরস্ক কর্র্তৃপক্ষ জানায়, তারা মনে করে খাসোগিকে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভেতরেই হত্যা করা হয়েছে।

এরদোগান রোববার সাংবাদিকদের জানান, গত সপ্তাহে নিখোঁজ হওয়া সৌদি সাংবাদিকের মামলাটি তদন্ত করতে, ভিডিওক্যামেরা ফুটেজ নিরীক্ষা করে দেখা হচ্ছে। এছাড়া, বিমানবন্দরের রেকর্ডও খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, ‘সৌদি কনস্যুলেটের প্রবেশ ও প্রস্থানের তালিকা, বিমানবন্দরে বহির্গমন-নির্গমন এবং যাবতীয় ভিডিওক্যামেরা রেকর্ড অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে তদন্তকারীদল। তবে, আমি এখনও বিষয়টিতে ইতিবাচক খবরের আশা পোষণ করি।’

এর আগে, রোববার প্রেসিডেন্ট এরদোগানের উপদেষ্টা ইয়াসিন আতকাই বলেছিলেন, খাসোগিকে যে ইস্তাম্বুলে অবস্থিত সৌদি দূতাবাসের অভ্যন্তরেই হত্যা করা হয়েছে সেই বিষয়ে তাদের কাছে সু¯পষ্ট প্রমাণ রয়েছে। জামাল খাসোগির মতো একজন স¤পাদককে হত্যার মধ্য দিয়ে সৌদি আরব ভিন্নমত দমন করার চেষ্টা করেছে বলেই অভিযোগ করেন তিনি। প্রাথমিক তদন্তে তুরস্কের পুলিশ জানায়, দূতাবাসের অভ্যন্তরে হত্যা করার পর তার লাশ কূটনৈতিক গাড়িতে করে কনস্যুলেট ভবন থেকে সরিয়ে ফেলেছে সৌদি কর্তৃপক্ষ।

তবে, জামাল খাসোগির হত্যা নিয়ে তুরস্কের দাবি নাকচ করে বিবৃতি দিয়েছে সৌদি সরকার। তারা বলছে, খাসোগির নিখোঁজ হওয়ার বিষয়ে তুরস্ককে সহায়তা করতে ইতোমধ্যেই একটি বিশেষ তদন্তদল ইস্তাম্বুলে পৌঁছেছে। রয়টার্স

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here