স্কুলছাত্রকে গাছে বেঁধে নির্যাতন, গ্রেফতার ২

0
170

রংপুরে টাকা চুরির অপবাদে গাছের সঙ্গে বেঁধে স্কুলছাত্র লেমনকে (১০) মারধরের ঘটনায় মোহাম্মদ ইংরেজ ও তার ছেলে জাহিদুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৩১ আগস্ট) ভোরে নগরীর হোসেন নগরস্থ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। ভুক্তভোগী লেমনের ভাই মিল্লাতের দায়ের করা নির্যাতন মামলায় তাদের গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল আলম।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৬ আগস্ট এলাকার প্রভাবশালী ইংরেজের বাড়ির উঠানে খেলা করছিল লেমনসহ আরও কয়েক শিশু। এ সময় ইংরেজ ও তার ছেলে জাহিদুল তাদের ৫০ টাকা চুরি সন্দেহে দিনমজুর দেলোয়ার হোসেনের ছেলে লেমনকে ধরে গাছের সঙ্গে বেঁধে লাঠিপেটা করে। নির্যাতনে লেমন জ্ঞান হারিয়ে ফেলে।

পরে এলাকাবাসী লেমনকে অচেতন অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। অভিযুক্তরা প্রভাব খাটিয়ে হাসপাতালে ভর্তির দুইদিন পর মীমাংসার কথা বলে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে লেমনকে বাড়িতে নিয়ে যায়।

পরে বুধবার (২৯ আগস্ট) রাতে এক সালিশে ইংরেজ ও তার ছেলে জাহিদুলের ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু লেমনের বাবা দেলোয়ার হোসেন ও মা রেহেনা বেগমসহ এলাকাবাসী তা না মানায় সালিশটি বানচাল হয়ে যায়।

এ বিষয়ে রংপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল আলম বলেন, শিশু নির্যাতনের মামলায় অভিযুক্ত বাবা-ছেলেকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে আনা হয়েছে। আমরা দশদিনের রিমান্ড আবেদন করবো। সেই প্রস্তুতি চলছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

– বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here