স্ট্রেলিয়ায় খেলবেন না সাকিব

0
81

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে অস্ট্রেলিয়া বসবাসরত বাংলাদেশিদের একটি চ্যারিটি টুর্নামেন্টে যোগ দেয়ার কথা সাকিব আল হাসানের। এই তথ্যটি সত্য হলেও আগামী ২৮ মার্চ অস্ট্রেলিয়ার মাটিতে ২২ গজে ফিরছেন সাকিব আল হাসান, এমন তথ্যটি সঠিক নয়।

 আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) পক্ষ থেকে নিষেধাজ্ঞা পাওয়া বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিবকে এই আয়োজনের প্রধান অতিথি করা হয়েছে। 

এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আয়োজক সংস্থা অস্ট্রেলিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের (এবিএএসই) পোস্ট করা সাকিবের একটি ভিডিও ভাইরাল হয়েছে।

 সেখানে সাকিব বলেছেন, ‘আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। অস্ট্রেলিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস অ্যান্ড এডুকেশনের আমন্ত্রণে ২৮ মার্চ ইন্ডিপেন্ড ডে চ্যারিটি ক্রিকেট ফেস্টে অংশ্রগ্রহণ করতে আমি আসছি মেলবোর্নে। আশা করি আপনাদের সবার সঙ্গে দেখা হবে।

’মেলবোর্নের থ্রন বুরি এলাকার মেয়ের পার্কে বসতে চলা এই ফেস্টে দুই দলে খেলবে সিডনি ও মেলবোর্নে থাকা বাংলাদেশি ক্রিকেটাররা।

 টি-টোয়েন্টি ম্যাচটিতে থাকার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের। টাইগারদের হয়ে টেস্টে প্রথম শতক তুলে নেয়া এই কিংবদন্তি দীর্ঘ দিন অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। রয়েছেন আয়োজক প্রতিষ্ঠান এবিএএসই’র উপদেষ্টা হিসেবেও।

গেল বছরের শেষ দিকে সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পাওয়ার পর সাকিব ক্রিকেট সংক্রান্ত সব কিছু থেকে দূরেই রয়েছেন। মাঠে নামতে নিষেধাজ্ঞা থাকলেও অতিথি হিসেবে যোগ দিতে কোনও সমস্যা নেই তার। তবে অনেকেই ধরে নিয়েছেন ব্যাট-প্যাড নিয়ে মাঠে নামছেন তিনি।

বিষয়টি স্পষ্ট করেছে টুর্নামেন্টের আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে। এবিএএসই’র সাধারণ সম্পাদক আসকর বিন আশরাফ বলেন, ‘খেলতে নয় অনুষ্ঠানে যোগ দিতে সাকিব আল হাসনকে আমন্ত্রণ জানিয়েছি আমরা।

’ম্যাচকে ঘিরে বিশেষ মেলার আয়োজন করা হচ্ছে। এছাড়া সাকিব আর হাসানের সঙ্গে ডিনার করার সুযোগও থাকছে বলে জানানো হয়েছে আয়োকদের পক্ষ থেকে। সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here