স্থগিত করা হলো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের ফাইনাল ম্যাচ

0
95

কোভিড-১৯ চীন থেকে ইউরোপের দেশগুলোতে ছড়িয়ে পড়ার পরই স্থগিত করা হয়েছিলো ইউরোপা লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচগুলো। ভাইরাসটির প্রাদুর্ভাব দিন দিন বাড়তে থাকাই শেষ পর্যন্ত আসর দুটির ফাইনাল ম্যাচও স্থগিত করতে বাধ্য হয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

গতকাল রাতে দেওয়া ঘোষণায় আগামী মে মাসে অনুষ্ঠিত হতে যাওয়া নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও স্থগিত করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে উয়েফা বলেছে, ‘ইউরোপে কোভিড-১৯ এর কারণে সৃষ্ট সংকটের প্রেক্ষিতে উয়েফা আনুষ্ঠানিকভাবে নিম্নলিখিত ম্যাচগুলো স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে, যেগুলো ২০২০ সালের মে মাসে মাঠে গড়ানোর সূচি ছিল- উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল, উয়েফা নারী চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ও উয়েফা ইউরোপা লিগ ফাইনাল।’

ম্যাচগুলো কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিনের নেতৃত্বে একটি দল সম্ভাব্য বিকল্পগুলো পর্যালোচনা করে দেখছেন।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গেল ১৩ মার্চ চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের শেষ ষোলোর ফিরতি পর্ব স্থগিত করেছিল উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচগুলো ১৭ ও ১৮ মার্চ আর ইউরোপা লিগের ম্যাচগুলো ১৯ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here