স্পেনে কোভিড-১৯ এ সংক্রমণ প্রতিরোধে ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারি, প্রধানমন্ত্রীর স্ত্রী সংক্রমিত

0
116

ইতালির পর ইউরোপের দ্বিতীয় সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ স্পেনে ভাইরাস মেকাবিলায় শনিবার থেকে জরুরি অবস্থা জারি করায় অবরুদ্ধ হয়ে পড়লেন ৪৭ মিলিয়ন বাসিন্দা। স্পেনে এখন পর্যন্ত ৬ হাজার ৩৯৪ জন ভাইরাসে সংক্রমিত বলে শনাক্ত করা হয়েছে। এতে দেশটিতে মারা গেছেন ১৯৮ জন মানুষ। রয়টার্স, সিএনএন

জরুরি কাজ, খাদ্য, ওষুধ কেনা বা হাসপাতালে যাওয়া ছাড়া সমস্ত স্পেনবাসীকে অবশ্যই বাড়িতে থাকতে হবে বলে প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ নির্দেশ দিয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার সব খুলে দেয়া হবে বলে জানান তিনি।

খাবার ও মেডিসিনের দোকান ছাড়া বার, রেস্টুরেন্ট ও শপিংমলও ওই নির্দেশণার আওতায় রাখা হয়েছে। সিনেমা ও থিয়েটার, সুইমিং পুল বা ফুটবলের মাঠ সহ সমস্ত অবসর এবং ক্রীড়া ক্রিয়াকলাপগুলিও বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ ভাইরাস সংক্রমিত হয়েছেন বলে দেশটির সরকারি বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রধানমন্ত্রীর আশপাশে চলাফেরা করা ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষা করে করোনায় আক্রান্ত কয়েকজন শনাক্ত। বেগোনা গোমেজ বর্তমানে মনক্লোয়ায়ই আছেন। স্বাস্থ্য কর্তৃপক্ষের দেয়া প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসরণ করছেন তিনি। এর দুইদিন আগেই কানাডার প্রধানমন্ত্রী স্ত্রীও ভাইরাম সংক্রমিত হন। প্রধানমন্ত্রী ও তার স্ত্রী দুজন এখন ১৪ দিনের আইসোলেশনে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here