স্পেন আওয়ামী লীগের সংবর্ধনায় প্রধানমন্ত্রী, ক্ষমতায় থেকে বিএনপি লুটপাটের রাজনীতি করেছে

0
16

২৫তম জলবায়ু সম্মেলনে (কপ-২৫)যোগ দিতে স্থানীয় সময় বিকাল ৫টা ৪০ মিনিটে স্পেনের রাজধানী মাদ্রিদে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এসময় তিনি দেশের উন্নয়নে তার সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরে বলেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে সরকার কাজ করে যাচ্ছে। সূত্র : ফেসবুক লাইভ

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা জীবিত থাকা অবস্থায় এই দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে গেছেন। যুদ্ধ বিধ্বস্ত দেশের জনগণের খাদ্য ও অর্থনৈতিক নিরাপত্তার কথা চিন্তা করে বিভিন্ন নীতিমালা প্রণয়ন করে গেছেন। কিন্তু ১৫ আগস্ট এই মানুষটিকে হত্যা করা হয়েছে শুধু মাত্র তিনি যেনো বাংলাদেশের উন্নয়ন করতে না পারেন।।

শেখ হাসিনা বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াঊর রহমান ক্ষমতায় এসে এই দেশের সাথে যারা বেঈমানি করেছিলো তাদের ক্ষমতায় নিয়ে আসে। এরপর খালেদা জিয়াও একই কাজ করেছে। স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় এনে মন্ত্রী বানিয়েছে। বিএনপি যত বারই ক্ষমতায় এসেছে ততবারই সারা দেশে হত্যা , নির্যাতন, ধর্ষণ, লুটপাট, মাদক, দুর্নীতি বেড়েছে। তারা দেশের মানুষের সুবিধা অসুবিধার কথা চিন্তা না করে নিজেদের কথা চিন্তা করেছে। বিএনপি সারা দেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে। তারা নিজেদের স্বার্থে জঙ্গীদের মদদ দিতো। তাদের শাসন আমলে আমাদের উপর, বিশেষ করে আমার উপর বেশ কয়েকবার হামলা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নিজের চেহারা আয়নায় দেখে না। যখন তারা ক্ষমতায় ছিলো তখন শুধু লুটপাটের রাজনীতি করেছে। দেশ ও জনগণের উন্নয়ন না করে নিজেদের পকেট ভারী করেছে। বিএনপি প্রতিষ্ঠার পর থেকেই হত্যার রাজনীতিতে বিশ্বাসী। তারা শুরু থেকেই পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে শিখেছে। এখনো সেভাবেই ক্ষমতায় আসতে চায়। তারা আজ আমাদের নির্বাচন নিয়ে কথা বলে। যারা এই দেশে ভোট চুরির মাস্টার, তারা আজ নিরেপেক্ষ নির্বাচন চায়। তারা তাদের অতীত ভুলে গেছে।

শেখ হাসিনা বলেন, আমরা যতবার ক্ষমতায় এসছি আমরা দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করেছি। সাক্ষরতার হার বাড়িয়েছি, সবার জন্য শিক্ষার ব্যাবস্থা করেছি। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। চিকিৎসা সেবার মান উন্নত করেছি। মাথা পিছু আয় বৃদ্ধি করেছি। দেশকে উন্নয়নশীল দেশে উন্নত করেছি। দ্রারিদ্র সীমার হার কমিয়ে এনেছি। শেষ বার বিএনপি যখন ক্ষমতা ছেড়ে গেলো তখন দেশের প্রতিটা সেক্টরকে ধ্বংস করে রেখে গিয়েছিলো। আমরা ক্ষমতায় এসে সেসব নতুন করে শুরু করে এই পর্যন্ত নিয়ে এসেছি।

তিনি বলেন, প্রতিটা ক্ষেত্রে আমরা উন্নয়ন করেছি। পদ্মা সেতু তৈরি করেছি। মেট্রোরেল করছি, আরও নতুন কিছু প্রকল্প হাতে নিয়েছি। আমরা চাই বাংলাদেশ যেনো আর কখনো পিছনে ফিরে না তাকায়। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেনো কোন কিছুর অভাব বোধ না করে সেভাবেই সব কিছু প্রণয়ন করে দিয়ে যাচ্ছি। জলবায়ু পরিবর্তনের কারণে বাংলাদেশ যেনো ক্ষতিগ্রস্ত না হয় সে জন্য যা করা দরকার তা করে দিয়ে যাচ্ছি। জাতির পিতা যেভাবে স্বপ্ন দেখতেন আমরা চাই সেভাবেই সব কিছুতে স্বয়ংসম্পূর্ণ একটি সোনার বাংলা গড়ে তুলতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here