স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে মোদিকে ফোন নেপালের প্রধানমন্ত্রীর

0
84

নেপাল ও ভারত দুই বন্ধু দেশের মধ্যে সীমান্ত বিরোধ ও বিতর্কিত মানচিত্র প্রকাশ নিয়ে সম্প্রতি সম্পর্কের তিক্ততা সৃষ্টি হয়েছিল। এমনই প্রেক্ষাপটে শনিবার (১৫ আগস্ট) নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি টেলিফোন করে নরেন্দ্র মোদিকে ভারতের ৭৪তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন। এ সময় দুই নেতা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট ইস্যু নিয়ে কথা বলেন বলে ভারতীয় গণমাধ্যম প্রতিবেদন জানানো হয়।

সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য নির্বাচিত হয়েছে ভারত। এই জয়ের জন্যও মোদিকে অভিনন্দন জানিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী। অপর দিকে করোনাভাইরাসের মহামারি মোকাবেলায় নেপালকে সহায়তা অব্যাহত রাখার কথা জানান ভারতীয় প্রধানমন্ত্রী। টেলিফোন করে কথা বলার জন্য ওলিকে ধন্যবাদ দেন ভারতের প্রধানমন্ত্রী মোদি।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘নেপালের প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টেলিফোন করেছিলেন। ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে সরকার এবং ভারতের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সেই সঙ্গে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘের নিরাপত্তা পরিষদে অস্থায়ী সদস্য পদে ভারতের সাম্প্রতিক জয়ের জন্য।’ সূত্র : বিডি প্রতিদিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here