স্বাস্থ্যগত ঝুঁকি উল্লেখ করে ইতালি থেকে আরো ৪০ জনকে ফেরত পাঠানো হয়েছে

0
58

 বাংলাদেশ সময় (৮ জুলাই) বুধাবার রাত ৯টায় খবর আসে বাংলাদেশের যাত্রীদের বিমান থেকে নামার অনুমতি দিচ্ছে না ইতালি সরকার। তারা সবাই কাতার এয়ারওয়েজের যাত্রী ছিলো। পরে এই যাত্রীদের ফিরিয়ে দেয়া হয় বাংলাদেশের দিকে।

ইতালির বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে, বাণিজ্যিক শহর মিলানোর মালপেনসা বিমানবন্দরে বুধবার স্থানীয় সময় দুপুর ১টায় কাতার এয়ারওয়েজের একটি বিমান অবতরণ করে। সেই বিমানে বাংলাদেশের ৪৩ জন যাত্রী ছিলো। তাদের নিয়ে কাতার এয়ারওয়েজের বিমানটি স্থানীয় বিকেল ৪টার দিকে বাংলাদেশ অভিমুখে যাত্রা করেছে।

তবে ইতালির বিভিন্ন গণমাধ্যম বলছে, ৪০ জনকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। বাকিদের বিষয়ে কিছু জানা জায়নি

এর আগে ইতালির রোমের একটি বিমানবন্দরে ১৪০ জন বাংলাদেশি যাত্রী নিয়ে অবতরণ করে কাতার এয়ারওয়েজের একটি বিমান। এই যাত্রীদের মধ্যে ১২৫ জনকে ফেরত পাঠানোর পাশাপাশি ১৫ জনকে রেখে দিয়েছে সে দেশের সরকার। এদের মধ্যে একজন ৭ মাসের অন্তঃসত্ত্বা ও বাকিরা বাংলাদেশি বংশদ্ভুত ইতালির নাগরিক।

সূত্র বলছে, কাতার এয়ারলাইন্স এখন দোটানায় পরে গেছে এই ১৬৫ যাত্রী নিয়ে। তাদের মূলত কি করা হবে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। কখন বিমান দুটি বাংলাদেশে এসে পৌঁছাবে সে বিষয়ে কোনো খবর পাওয়া যায়নি। এই যাত্রীদের একটি বিমানে করে ঢাকায় আনা হবে কি না তাও জানা যায়নি। যাত্রীরা কোথায় আছে তাও বলছে না কাতার এয়ারওয়েজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here