সড়কে গড়ে প্রতিদিন ১০ জনের মৃত্যু হয় : সুলতানা কামাল

0
226

ত্বাবাধয়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল বলেছেন, আমরা পত্রিকার পাতা খুললেই দেখতে পাই সড়কে মৃত্যুর মিছিল। প্রতিদিন গড়ে সড়কে ১০ জন মানুষ দুর্ঘটনায় মৃত্যুবরন করছে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর মুক্তির দাবিতে সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

তিনি বলেন, সড়কে যেখানে প্রতিনিয়ত নৈরাজ্য চলছে সে তথ্য দেশবাসীর সামনে নিয়ে আসছে এই যাত্রী কল্যাণ সমিতি তথা এ সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী । যিনি শুধু যাত্রীদের কল্যাণে কথা বলে। একটাই কি তার অপরাধ, তার মত একজন নিরীহ মানুষকে গ্রেপ্তার করে রিমান্ড চাইতে হবে। প্রতিদিন সড়কে যে প্রান ঝড়ছে তার তথ্য দেয়া কি তার অপরাধ ।
যাকে দিয়ে মোজাম্মেল হকের নামে মামলা করানো হল তাকে বাদী চেনেন না।
এই মামলায় যখন সুবিধা করতে পরছিল না তখন কাফরুল থানার পেন্ডিং মামলার তাকে গ্রেপ্তার দেখানে হল।

সুলতানা কামাল আরো বলেন, আমি এখন ওই মামলার বাদি দুলালকে নিয়ে ও চিন্তিত তার নিরাপত্তার বিষয় নিয়ে।

আমাদের এই নৈরাজ্য থেকে বের হতে হলে সোচ্চার হওয়া ছাড়া উপায় নাই।

গণসংহতির প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকী বলেন, যাত্রী কল্যাণ সমিতি নিঃসন্দেহে একটি ভাল কাজ করছে অথচ এমন একটি সংগঠনের মহাসচিবকে চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার করা হয়। আমরা তার মাধ্যমে জানতে পারছি সড়কে কি পরিমাণ নৈরাজ্য চলছে।

জামিন পাওয়া প্রত্যেক নাগরিকের নুন্যতম অধিকার উল্লেখ করে সাকি বলেন, আদালত কতৃক যতক্ষণ পর্যান্ত দোষী প্রমানিত না হবে ততক্ষণ পর্যন্ত সে জামিন পাওয়ার যোগ্য, এাটা তার নাগরিক অধিকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here