সড়ক দুর্ঘটনা: বিচার দাবিতে মিছিল ও স্বারকলিপি প্রদান

0
165

ঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা মির্জা আবুল কালাম দুলালের মৃত্যুতে ঘাতক ট্রাক ও চালককে আটকের দাবিতে নাগরিক কমিটির আয়োজনে বিক্ষোভ মিছিল সমাবেশ হয়েছে। সড়কে জনসাধারণের নিরাপদ চলাচল এবং সম্প্রতি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যু ও হতাহতের ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচারের দাবিতে ডিসি অফিস ঘেরাও সহ স্মারকলিপি দেওয়া হয়।

সোমবার (২৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় পঞ্চগড় শেরে বাংলা পার্ক উম্মুক্ত মঞ্চে বিক্ষোভ সমাবেশ শেষে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও করে সড়ক দুর্ঘটনা রোধে ৭ দফা দাবি আদায়ে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ জহিরুল  ইসলামের হাতে স্বারকলিপি তুলে দেওয়া হয়।

এর আগে মুক্ত মঞ্চে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। নাগরিক কমিটির সভাপতি বশিরুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় পঞ্চগড়-১ আসনের সাংসদ নাজমুল হক প্রধান, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেক, জাগপার কেন্দ্রীয় সভাপতি তাসমিয়া প্রধান, জেলা আইনজীবী সমিতির সভাপতি মির্জা নাজমূল ইসলাম কাজল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, আবু তোয়াবুর রহমান, বেসরকারি সংস্থা পরস্পরের নির্বাহী পরিচালক আক্তারুন্নাহার সাকি, বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, বনিক সমিতির সভাপতি আব্দুল আলীম, চেম্বাব অব কমার্স ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি আব্দুল হান্নানসহ নিহতদের পরিবারের সদস্য এবং বিভিন্ন শ্রমিক ও বেসরকারি সংগঠনের নেতারা বক্তব্য দেন। এসময়  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বেসকারি সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে যোগ দেন।
সমাবেশ শেষে জেলা প্রশাসক জহিরুল ইসলামের হাতে স্বারকলিপি তুলে দেওয়া হয়। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল  ইসলাম বলেন, সড়ক দুর্ঘটনা রোধে প্রশাসনের পক্ষ থেকে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছি। আর বর্তমান সরকার সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন পদক্ষে গ্রহণ করেছে তা আমরা প্রয়োগ শুরু করেছি। আর সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম দুলালের মৃত্যুতে মামলা দায়ের করা হয়েছে। দ্রুত ঘাতক ট্রাকসহ চালককে আটক করা হবে।

জেলা প্রশাসকের কার্যালয়ে এসময় উপস্থিত ছিলেন- পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ গিয়াস উদ্দিন আহম্মেদসহ জেলাপ্রশাসনের বিভিন্ন কর্মকর্তা।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর সকালে রংপুর যাবার সময় বোদা-দেবীগঞ্জ বাইপাশ সড়কে ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে  সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মির্জা আবুল কালাম দুলাল নিহত হন। এছাড়া এই ঘটনার কয়েক দিন আগে সড়ক দুর্ঘটনায় বাবাসহ দুই সন্তান নিহত হওয়ার ঘটনা ঘটে। পর পর কয়েকটি দুর্ঘনায় বিক্ষুব্ধ হয়ে উঠে পঞ্চগড় সাধারণ মানুষ।

– নিউজ 24

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here