সয়াবিন তেলের দাম লিটারে কমছে ২ টাকা

0
30

তেল কমানোর এ ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা । অবিলম্বে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠক করে এ ঘোষণা দেন তেল ব্যবসায়ীরা।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ভোজ্য তেল সয়াবিনের লিটার ৯২ থেকে ২ টাকা কমিয়ে ৯০ টাকা, পামওয়েল ৮২ টাকা থেকে ২ টাকা কমিয়ে ৮০ টাকা করেছেন তেল ব্যবসায়ীরা।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবদুল বকশি জানান, বৃহস্পতিবার বাণিজ্যমন্ত্রীর সঙ্গে দেশের তেল ব্যবসায়ীদের বৈঠক হয়। বৈঠকে ভোজ্য তেলের দাম (সয়াবিন ও পামওয়েল) লিটারে ২ টাকা কমানোর সিদ্ধান্ত হয়েছে। যা অবিলম্বে কার্যকর করা হবে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম বাড়ায় দেশের ব্যবসায়ীরা তেলের দাম বাড়ানোর একটি প্রস্তাব দেয় বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনকে (বিটিটিসি)। পণ্য বিপণন আদেশ-২০১১ অনুসারে ব্যবসায়ীরা প্রস্তাব দিলে ওই প্রস্তাব নিয়ে পর্যালোচনা সভা হয় এবং মূল্যবৃদ্ধির কোনো কারণ খুঁজে না পাওয়ায় ব্যবসায়ীদের পাঠানো দাম অনুমোদন হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here