হংকংয়ের ম্যাচগুলোও পাবে ওয়ানডের মর্যাদা

0
165

নিবার থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এশিয়া কাপ। টুর্নামেন্টে এশিয়ার ৫টি সদস্য দেশের পাশাপাশি অংশ নেবে আইসিসি’র সহযোগী দেশ হংকংও। কিন্তু দলটির ওয়ানডে স্ট্যাটাস না থাকায় তাদের ম্যাচগুলো আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ হিসেবে স্বীকৃতি পাবে কি না তা নিয়ে সৃষ্টি হয়েছিল বিভ্রান্তি। তবে রোববার আইসিসি জানিয়ে দিয়েছে টুর্নামেন্টে হংকংয়ের ম্যাচগুলোও ওয়ানডের মর্যাদা পাবে।
এশিয়া কাপে অংশ নেওয়া ৫টি দেশই আইসিসি’র পূর্ণ সদস্য। এদিকে বাছাইপর্বেও ফাইনালে আরব আমিরাতকে হারিয়ে ষষ্ঠ দল হিসেবে টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করে হংকং। দলটি পড়েছে ‘এ’ গ্রুপে। তাদের প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। কিন্তু হংকংয়ের ওয়ানডে স্ট্যাটাস না থাকায় ভারত ও পাকিস্তানের বিপক্ষে তাদের ম্যাচ দুইটি ওয়ানডে স্ট্যাটাস পাবে কি না তা নিয়ে তৈরি হয় বিভ্রান্তি।
তবে সব বিভ্রান্তি দূর করে আইসিসি’র প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন জানিয়েছেন, এশিয়া কাপের সবগুলো ম্যাচই ওয়ানডে স্ট্যাটাস পাবে। তার মানে হংকংয়ের ম্যাচগুলোও ওয়ানডের মর্যাদা পাবে।
এর আগে জিম্বাবুয়ে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলোকেও আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচের মর্যাদা দিয়েছিল আইসিসি। পরিবর্তন, ক্রিকইনফো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here