হজ যাত্রীদের বিমান ভাড়া ১০ হাজার ১৯১ টাকা কমানো হলো

0
340

২০১৯ সালের হজযাত্রীদের বিমান ভাড়া কমানো হয়েছে ১০ হাজার ১৯১ টাকা। গত বছর ভাড়া ছিলো এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা এবার কমিয়ে করা হয়েছে ১ লাখ ২৮ হাজার টাকা। বৃহস্পতিবার বিকালে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

প্রতিমন্ত্রী বলেন, এবছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানো সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবার প্রতি হজ যাত্রীকে বিমান ভাড়া প্রদান করতে হবে ১ লাখ ২৮ হাজার টাকা। যা গতবছরের তুলনায় কমেছে ১০ হাজার ১৯১ টাকা কম। গতবছর বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা ছিল। সব হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ করতে পারেন, সেক্ষেত্রে বিমানের যা দায়িত্ব তা পালন করা হবে। সংশ্লিষ্টদের মানসম্মত বিমানে হজ যাত্রীদের বহন করার জন্য আহ্বান জানান। ইতিমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, সারাদেশের হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন সেই পদক্ষেপ নেয়া হবে। আল্লাহর মেহমানদের চোখে যেন পানি না ঝরে। যারা তাদের চোখে পানি ঝরাবে তাদের চোখে আমরা রক্ত ঝড়িয়ে ছাড়বো ইনশাল্লাহ। এটা আমার পরিষ্কার কথা। এক্ষেত্রে আশা করি হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন। আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব। বিমান প্রতিমন্ত্রী বিমানভাড়া কমানের জন্য তাকে ধন্যবাদও জানান ধর্ম প্রতিমন্ত্রী।

অপরদিকে বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৭ সালে হজ কার্যক্রম পরিচালনায় বাংলাদেশ ও সৌদি আরবে অনিয়মের অভিযোগের তদন্ত শেষে চূড়ান্তভাবে ৩৭ হজ এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে ধর্ম মন্ত্রণালয়।

জামানত বাজেয়াপ্ত, হজ লাইসেন্স বাতিল, স্থগিত, সর্বনিম্ন এক লাখ থেকে ১৫ লাখ টাকা আর্থিক জরিমানা, হজযাত্রীদের টিকিটের টাকা ফেরত ও নির্দিষ্ট ব্যক্তিকে সব প্রকার কার্যক্রম থেকে বিরত থাকাসহ নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here