হারের ষোলোকলা পূর্ণ করলো সালমারা

0
159

এশিয়া কাপ টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন, বিশ্বকাপ কোয়ালিফায়ারে চ্যাম্পিয়ন, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়। নারী বিশ্বকাপে রওনা দেওয়ার আগে বাংলাদেশ নারী ক্রিকেট দলের পারফরম্যান্সগুলো দেখলে মূল আসরে সবাই ভালো কিছু আশা করবে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে হারের ষোলোকলা পূর্ণ করে দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশকে।

গ্রুপ পর্বে প্রথম টানা তিন ম্যাচে হারের পর শেষ ম্যাচেও এলো না সান্ত¡নার জয়। দক্ষিণ আফ্রিকার কাছে ৩০ রানে হেরেছে টাইগ্রেসরা। ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা এবং সর্বশেষ প্রোটিয়াদের বিরুদ্ধেও হেরেছে সালমা খাতুনের দল।

রোববার রাতে সেন্ট লুসিয়ার গ্রস ইসলেটে প্রোটিয়াদের দেওয়া ১১০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেট খরচায় ৭৯ রানে থেমে গেছে সালমা-রুমানাদের ইনিংস। ফলে ৩০ রানে হারতে হয় টাইগ্রেসদের।

ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা টপ অর্ডার ম্যারিজেন ক্যাপের ২৫, ওপেনার লিজলে লি’র ২১, লোয়ার অর্ডার কোল টাইরনের ১৮ ও অধিনায়ক ডেন ভ্যান নিকার্কের ১৭ রানের ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৯ রানের সংগ্রহ পায়। বাংলাদেশের সালমা ৩টি, খাদিজা ২টি, রুমানা ও নাহিদা ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১১০ রান তাড়া করতে নেমে দলীয় ২৭ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় আনজু জেইন শিষ্যরা। চতুর্থ উইকেটে রুমানা আহমেদ ও নিগার সুলতানার ব্যাটে স্বপ্ন উঁকি দিলেও তা বাস্তবে রূপ দিতে পারেননি। জয় থেকে যখন ৫৬ রান দূরে তখন হাতে উইকেট ৫টি। কিন্তু ততক্ষণে ওভার খরচা হয়ে গেছে ১৬টি। ফলাফল অনুমেয়। নির্ধারিত ২০ ওভার যখন শেষ হয়, তখন বাংলাদেশের স্কোরকার্ডে সাকুল্যে ৭৯ রান। ৩০ রানের জয় ধরা দেয় প্রোটিয়া শিবিরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here