‘হুজুরের কথায় অমতকার’ মোসাহেবী বিপজ্জনক

0
216

নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীকে পরামর্শ দিলেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব
অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, সরকারের মনে রাখা উচিৎ Once a betrayer is always a betrayer’ যারা ‘হুজুরের কথায় অমতকার’ বলে মোসাহেবী করেন তারা বিপজ্জনক।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, এইচ টি ইমাম মতো লোক যারা আওয়ামী সরকারের ‘রাসপুটিন’ হিসেবে কাজ করছেন- আর সেজন্যই আওয়ামী লীগ এখন গণবিচ্ছিন্ন রাজনৈতিক দল।

নির্বাচনে আওয়ামী লীগের ভোট ৪২ শতাংশ এবং বিএনপি’র ৩০ শতাংশ। এইচ টি ইমামের এই পরিসংখ্যান নিজস্ব নাকি তথ্য ও যোগাযোগ উপদেষ্টার তা জানার আগ্রহ প্রকাশ করে রিজভী বলেন, অলৌকিক পরিসংখ্যান হলেও তা যৌক্তিক এই কারণে যে, খন্দকার মোশতাকের সহযোগী হিসেবে কাজ করার জন্য বিব্রতকর অবস্থা কাটাতে এখন প্রধানমন্ত্রীকে খুশি করতে মোসাহেবদের ম্যারাথন দৌড়ে এগিয়ে থাকতে চান।

প্রতিযোগিতামূলক পরীক্ষা ছাড়াই এইচ টি ইমাম বিসিএস-এ ছাত্রলীগের নেতাকর্মীদের পাশ করানোর যে পরিকল্পনা করেছিলেন তা ইতোমধ্যে একটি সভায় ফাঁস হয়েছে বলে জানান তিনি।

তাছাড়া প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা মাঝে মাঝে সরকারের গোপন পরিকল্পনা প্রকাশ করেছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে সব দল অংশগ্রহণ করলে তিনি কীভাবে বাছাই করা প্রশাসনের লোকদের দিয়ে ভোট কেন্দ্রগুলি নিজেদের আয়ত্বে রাখবেন সেটিও পরবর্তিতে প্রকাশ করেছেন।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা নির্বাচনী প্রচারণায় দলীয় নেতাকর্মীদেরকে আক্রমণাত্মক হতে হবে বলেছেন, যা শুধু নির্বাচনী আচরণবিধির পরিপন্থী নয়, বরং আগামী নির্বাচন নিয়ে আওয়ামী নেতাকর্মীদেরকে সন্ত্রাসী হিংসাত্মক কর্মকাণ্ডে উস্কানি দেয়ার শামিল। আগামী জাতীয় নির্বাচনটি যে ভোটার ছাড়াই হবে এইচ টি ইমামের বক্তব্য সেটিরই পূর্বাভাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here