১৫ বছর পর অভিষেকের দিন ব্যাট হাতে ব্যর্থ রাব্বী

0
141

ক্রিকেটবিশ্বের বড় বড় দলকে হারানো বাংলাদেশ এখন জিম্বাবুয়েকে আর সমীহ করে না। আর দেশের ক্রিকেটভক্তরা তো জিম্বাবুয়েকে গোনায় ধরতে চাই না। তবুও এবারের সিরিজটি বেশ জোরালো লড়াই হবে এমনটাই আশা করছে সবাই। কেননা দীর্ঘ আটমাস পর দেশের মাটিতে খেলতে নেমেছে টাইগাররা। কারণ শুধু সেটাই নয়, দলের মূল দুই কা-ারীকে ছাড়াই মাঠে টাইগাররা। আর এই ম্যাচেই জাতীয় দলের জার্সি গায়ে পরার সুযোগ হয়েছে ফজলে মাহমুদ রাব্বীর। ঘরোয়া ক্রিকেট শুরুর দীর্ঘ ১৫ বছর পর অভিষিক্ত হলেন রাব্বী।

মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। আর এই ম্যাচে অভিষেক হয়েছে ফজলে মাহমুদ রাব্বীর। ম্যাচের আগেই থেকে শোনা যাচ্ছিল এ ম্যাচে অভিষেক হচ্ছে তার। সেটাই সত্যি হয়েছে। ২০০৪ সাল থেকেই ঘরোয়া ক্রিকেট খেলছেন ফজলে মাহমুদ। ঘরোয়া ক্রিকেটে প্রবেশের ১৫ বছর পর জাতীয় দলে অভিষেক হলো তার। তবে অভিষেক ম্যাচের ব্যাটিংটা একেবারেই ভালো হয়নি তার। কোন রান না করেই চাতারার বলে টেলরের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন।

দলের বড় ভরসা সাকিব আল হাসান ও তামিম ইকবাল ইনজুরির কারণে খেলতে পারছেন না বলে সব হিসাব পাল্টে গেছে। তরুণদের আধিক্য থাকা এই দল থেকেই একাদশ বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। তবে ব্যাটিংয়ে কোনো ভূমকিা রাখতে পারেননি রাব্বী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here