৩৭তম বিসিএস: সুপারিশপ্রাপ্ত ২৭ জনকে নিয়োগ দিতে রুল

0
88

 ৩৭তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে উত্তীর্ণদের মধ্যে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশপ্রাপ্ত হয়ে নিয়োগ বঞ্চিত ২৭ জন প্রার্থীকে কেন নিয়োগ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

২৭ জন প্রার্থীর করা রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে রোববার (১৬ আগস্ট) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

চার সপ্তাহের জনপ্রশাসন সচিব, অর্থসচিব, পিএসসির চেয়ারম্যানসহ সংশ্লিস্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

ভার্চ্যুয়ালি রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্য্য ও সহকারী অ্যাটর্নি জেনারেল নাসিম ইসলাম রাজু।

পরে আইনজীবী ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, ৩৭তম বিসিএসে পিএসসি মোট এক হাজার ৩১৪ জন প্রার্থীকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় গত বছরের ২০ মার্চ, ১৭ এপ্রিল, ৫ মে, ১৬ জুলাই ও ২৯ জুলাই এবং চলতি বছরের ১৮ মার্চ তারিখে একাধিক প্রজ্ঞাপনের মাধ্যমে এক হাজার ২৪৯ জন প্রার্থীকে বিভিন্ন পদে নিয়োগ দিলেও রিট আবেদনকারী ২৭ জনকে আজ পর্যন্ত নিয়োগ দেওয়া হয়নি।

তিনি জানান, এই ২৭ জন নিয়োগপ্রাপ্তদের মতো সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তাদের নিয়োগ না দেওয়া সম্পূর্ণভাবে সংবিধানের স্পষ্ট লঙ্ঘন। তাই তারা এই প্রজ্ঞাপন থেকে তাদের নাম বাদ দেওয়া এবং সুপারিশকৃতদের স্ব-স্ব পদে নিয়োগ দেয়ার নির্দেশনা চেয়ে রিট আবেদন করেন। রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল জারি করেন বলে জানান ছিদ্দিক উল্লাহ মিয়া। বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here