৭ মার্চ ‘জয়বাংলা কনসার্টে’ প্রথমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
99

 সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলার তত্ত্বাবধানে রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কনসার্টটি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এবার কনসার্টে আনা হয় ভিন্ন মাত্রা। বিডিনিউজ২৪

শনিবার দুপুর থেকে কনসার্ট চলার মধ্যে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আসেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

স্টেডিয়ামের পশ্চিম প্রান্তে স্থাপিত ভিআইপি গ্যালারিতে বসেন প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর বাছাই করা কয়েকটি উদ্ধৃতির হোর্ডিংয়ে সাজানো হয় ওই ভিআইপি জোন। সঙ্গে স্থান পেয়েছে বাঙালির স্বাধীনতা আন্দোলনের নেতার তর্জনী উচ্চকিত ছবি।

বেলা দেড়টার পর সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় জয়বাংলা কনসার্ট। এরপর একে একে সঙ্গীত পরিবেশন করে ব্যান্ড দল ইনট্রোয়েট, অ্যাডভার্ব, সিন, এফ মাইনর, মিনার রহমান, অ্যাভয়েড রাফা, শূন্য।

অভিআদিবাসী মেয়েদের প্রথম ব্যান্ড ’এফ মাইনর’ জয় বাংলা কনসার্টে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিহরণ জাগানো গান ’নোঙর তোলো তোলো, সময় যে হলো হলো’ গানে নিজেদের পরিবেশনা শুরু করে। এর মধ্যে দেখানো হয় সিআরআইয়ের কার্যক্রম নিয়ে একটি তথ্য চিত্র। গান পরিবেশনের পাশাপাশি সন্ধ্যার আগ থেকে শুরু হয় আতশবাজির ঝলকানি। সন্ধ্যা ৭টার দিকে বড় স্ক্রিনে দেখানো হয় বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণের রঙিন ভিডিও।

বিকালে সিআরআইয়ের ট্রাস্টি নসরুল হামিদ সাংবাদিকদের বলেন, “এই কনসার্টের মাধ্যমে আমরা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর চেতনা তরুণদের মধ্যে ছড়িয়ে দিতে চাই।

কনসার্টে রাত ৮টায় বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণের হলোগ্রাফিক প্রজেকশন উপস্থাপন হয়।

এছাড়াও উপস্থিত ছিলেন ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশ, শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী, সিআইআইয়ের ট্রাস্টি নাহিম রাজ্জাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here