‘দৈনিক ৭১ ডটকম’ ভারপ্রাপ্ত সম্পাদক আটক

0
1007

রাজধানীর সেগুনবাগিচা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগে ‘দৈনিক ৭১ ডটকম’ নামক অনলাইন পোর্টালের ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নুরকে আটক করেছে র‌্যাব-১।

শনিবার রাত দেড়টার দিকে সেগুনবাগিচার ৭২ নম্বরস্থ নাভানা রাদিয়া ডলদেসিয়া ভবনের ৭ম তলার একটি ফ্ল্যাট থেকে তাকে আটক করা হয়। তার কাছ থেকে ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। মোবাইলটিতে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে বিভ্রান্তিমূলক পোস্ট ও বঙ্গবন্ধুর বিষয়ে মিথ্যা ও বানোয়াট বিভিন্ন কুরুচিপূর্ণ ও ব্যঙ্গাত্মক পোস্ট পাওয়া গেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রাণী দাস জানান, রিয়াদ অনলাইন পোর্টাল ছাড়াও নিজের ফেসবুক আইডি, একাত্তরের শহীদ ও যুদ্ধাহত মুক্তিযাদ্ধা পরিবার, দৈনিক একাত্তর নাগরিক বাতায়ন এবং একাত্তরের শহীদ-যুদ্ধাহত মুক্তিযাদ্ধা পরিবার নামক ফেসবুক পেইজ খুলে প্রতারণা করে আসছিলেন। দীর্ঘদিন ধরে রিয়াদ এসব মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে কুরুচীপূর্ণ ও ব্যাঙ্গাত্মক প্রচারণা চালিয়ে আসছিলেন। তাছাড়া মিথ্যা তথ্য দিয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করছিলেন। বীনা রাণী আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিয়াদ জানিয়েছেন, তিনি দৈনিক ৭১ ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক। এছাড়া তিনি নিজে মুক্তিযুদ্ধ, বাংলাদেশের ইতিহাস ও সমসাময়িক রাজনৈতিক বিষয়ে গবেষক হিসেবে নিজের পরিচয় দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here