খাদিজার রেকর্ডে ওয়ানডেতে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

0
172

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজটি একেবারেই বাজে হয়েছে। চার ম্যাচ টি-টোয়েন্টিতে পাকিস্তানের মেয়েদের বিপক্ষে লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ। এক ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় হোয়াইটওয়াশ এড়িয়েছে। তবে এক মাত্র ওয়ানডেতে পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের মেয়েরা। খাদিজাতুল কুবরার রেকর্ডে ৬ উইকেটে জয় তুলে নিয়েছে সালমারা।

খাদিজার বোলিং ঘূর্ণিতে আজ মাত্র ৯৪ রানে অলআউট হয়েছে আগে ব্যাট করা পাকিস্তান। সফরকারীদের এই রানে বেঁধে ফেলতে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ক্যারিয়ারে পাঁচ বা তার অধিক উইকেট শিকার করেন খাদিজা। দু’দলেরই আজ প্রথম ওয়ানডে ম্যাচ ছিল।

সিরিজের একমাত্র ওয়ানডে ম্যাচে আজ কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও পাকিস্তান। টস জিতে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক জাভেইরা খান। আগে ব্যাট করতে নেমে ৩৪.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৯৪ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। আয়েশা ১৮, মুনিবা ১৮ ও জাভেরিয়ার ২৯ রান ছাড়া আর কেউই দুই অংকের কোটাতে যেতে পারেন নি।

বাংলাদেশের হয়ে ৯.৫ ওভার বল করে ১ মেডেনে ২০ রানে ৬ উইকেট পেয়েছেন খাদিজা। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে পাঁচের অধিক উইকেট পেলেন তিনি। খাদিজার ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে ২টি উইকেট পেয়েছেন রুমানা এবং একটি করে উইকেট পেয়েছেন জাহানারা ও লতা।

৯৫ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২১ ওভার ও ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছাতে পেরেছে। আয়েশা ও শারমিন দলীয় ৬ রানেই ফিরে গেলে বিপদে পড়ে টাইগ্রেসরা। কিন্তু সেই বিপদ থেকে দলের ত্রানকর্তা হয়ে ক্রিজে আসেন ফারজানা ও রুমানা। এই জুটি ৮১ রান করেই দলকে জয়ের ভীত গড়ে দেন। এ দুজন ফিরে গেলেও লতা ও রুমানা জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন। ফারজানা ৪৮ ও রুমানা ৩৪ রান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here