অস্তিত্ব টিকিয়ে রাখতে মরিয়া বৃহৎ দুই রাজনৈতিক দল: জোনায়েদ সাকি

0
220

ণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, দেশে কোনো গণতান্ত্রিক পরিবেশ নাই। অস্তিত্ব টিকিয়ে রাখতে মরিয়া দুই বৃহৎ রাজনৈতিক দল। এক দল আশঙ্কা করছে তারা যদি ক্ষমতা থেকে ছিটকে পড়ে তাহলে তাদের প্রাণনাশের হুমকি হয়ে দাঁড়াবে। আর অন্য দল আশঙ্কা করছে তারা ক্ষমতায় আসতে না পারলে তাদের অস্তিত্ব সংকটে পড়বে।

বৃহস্পতিবার দুপুরে গণসংহতি আন্দোলনের আয়োজনে জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক সংকট সংঘাত উত্তরণে জাতীয় সনদ প্রস্তাব নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাকি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরকারের রেখে তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হচ্ছে। একচেটিয়া সরকার গঠন করা। কারণ তিনি ক্ষমতায় থাকা অবস্থায় , সবকিছু তার নিয়ন্ত্রণে থাকা অবস্থায় দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হওয়া সম্ভব নয় । বর্তমান প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রেখে জাতীয় ঐক্য হতে পারে না। বর্তমান দলীয় সরকারের অধীনে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে স্বনির্বাচিত সরকারের স্বৈরতান্ত্রিক শাসন চলছে দেশে।

নির্বাচন নিয়ে জোনায়েদ বলেন, সরকার নির্বাচনে নিয়ে যে ভাষায় কথা বলছে তাতে বোঝা যাচ্ছে, দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম আছে। এখানে কারোর কোন ব্যক্তি স্বাধীনতা, প্রাতিষ্ঠানিক স্বাধীনতা নাই।

সংবাদ সম্মেলনে দলের নেতারা বলেন, গণসংহতি আন্দোলন যে সনদের কথা বলছে এতে কোন দলের ক্ষতি হবে না। যারা ক্ষমতা কুক্ষিগত করে রাখতে চায় । তাদের জন্য সামরিক ক্ষতি হতে পারে। কিন্তু জনগণের জন্য এটা মুক্তির সনদ হয়ে দাঁড়াবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী কারী আবুল হাসান রুবেল।

এসময় আরো উপস্থিত ছিলেন আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য দেওয়ান আব্দুর রশিদ নীলু, ফিরোজ আহমেদ, হাসান মারুফ রুমি, শ্যামলী সিলি, বাচন ভূইয়া প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here