আইপ্যাড- এর জন্য নতুন অ্যাপ আনছে হোয়াটসঅ্যাপ

0
66

হোয়াটসঅ্যাপ ২০২১ সালে মাল্টি ডিভাইস সাপোর্ট শুরু করেছিল। আগে একটি স্মার্টফোনের সঙ্গে একটি মাত্র ডেক্সটপ ব্রাউজার কানেক্ট করা গেলেও এখন একসঙ্গে একাধিক ডিভাইসকে একটি স্মার্টফোন থেকে কানেক্ট করা সম্ভব। তারপরও এতদিন iPad কে হোয়াটসঅ্যাপ এর সঙ্গে কানেক্ট করার কোন উপায় ছিল না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে হোয়াটসঅ্যাপ এর প্রধান উইল ক্যাথকার্ট জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই কোম্পানির কাছে iPad -এ এই মেসেঞ্জার অ্যাপ সাপোর্টের অসংখ্য অনুরোধ এসেছে। আর এই কারণেই এই বিষয়ে কাজ শুরুর পরিকল্পনা করা হচ্ছে।

তিনি বলেন, “এর ফলে স্মার্টফোনে নেটওয়ার্ক না থাকলে অথবা ফোন বন্ধ হয়ে গেলেও ব্রাউজার ও ডেক্সটপ অ্যাপ থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যাওয়া যাবে। ট্যাবলেট অ্যাপেও এই ফিচার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সেই ক্ষেত্রে ফোন বন্ধ থাকলেও ট্যাবলেট থেকে এই মেসেঞ্জার ব্যবহার চালানো সম্ভব হবে। অর্থাৎ প্রয়োজনীয় প্রযুক্তি ইতোমধ্যেই তৈরি হয়ে গিয়েছে।”

এছাড়াও সম্প্রতি iOS গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। সাম্প্রতিক আপডেটে আইফোন এর ফোকাস মোড সাপোর্ট করছে হোয়াটসঅ্যাপ। এছাড়াও যে কোন মেসেজের নোটিফিকেশন যে ব্যক্তি মেসেজ পাঠিয়েছেন তার প্রোফাইল ছবি দেখা যাবে।

এর পাশাপাশি নতুন আপডেট আনা হচ্ছে হোয়াটসঅ্যাপ-এ। এবার সম্ভবত বিনামূল্যে হোয়াটসঅ্যাপ-চ্যাট ব্যাকআপের দিন শেষ শেষ হতে চলেছে। এবার থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকআপের জন্য টাকা দিয়ে গুগল ড্রাইভ স্টোরেজ কিনতে হতে পারে। এমনই জানা গেছে বিভিন্ন রিপোর্টে। যদিও কবে থেকে এই বিষয়টি চালু হবে সেবিষয়ে কিছু জানা যায়নি।

সূত্র: এই সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here