ইরাকের গণকবর থেকে ২৩ দায়েশ কমান্ডারের দেহাবশেষ উদ্ধার

0
196

রাকের উত্তরাঞ্চলীয় নেইনাভা প্রদেশের একটি গণকবর থেকে উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী আইএস বা দায়েশের ২৩ কমান্ডারের দেহাবশেষ উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। বোমা হামলাসহ অন্যান্য পাশবিক কাজ চালাতে অপারগতা প্রকাশের পর দৃশ্যত দায়েশ জঙ্গিদের হাতেই খুন হয়েছে এসব কমান্ডার।

নেইনাভা’র সেনা কর্মকর্তা কর্নেল সালেহ শিফ বলেছেন, রাজধানী বাগদাদ থেকে ৪০০ কিলোমিটার উত্তরে মসুল শহরের কাছে ফেডারেল পুলিশ এই গণকবরের সন্ধান পেয়েছে। তিনি জানান, নিহত ব্যক্তিদের সঙ্গে থাকা পরিচয় পত্রে তাদের নাম ও জঙ্গি গোষ্ঠী দায়েশে তাদের কমান্ডিং পদের নাম উল্লেখ রয়েছে।

এদিকে নেইনাভা প্রদেশেই দায়েশ জঙ্গিদের হাতে নির্মমভাবে নিহত ইজাদি জনগোষ্ঠীর একটি গণকবরের সন্ধান পেয়েছে ইরাকি পুলিশ। উগ্র জঙ্গিদের হাতে এই এলাকার নিয়ন্ত্রণ থাকার সময় তারা এসব ইজাদি নাগরিককে হত্যা করে। আরবি ভাষার আল-ফোরাত বার্তা সংস্থা জানিয়েছে, সিনজার শহরের শিল্প এলাকায় গণকবরটি পাওয়া গেছে।

উল্লেখ্য, উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশ বা আইএস ২০১৪ সালের মাঝামাঝি সময়ে ইরাকের উত্তরাঞ্চলীয় নেইনাভা প্রদেশসহ দেশটির বিশাল এলাকা দখল করে নেয়। সিনজার শহর ও এর আশপাশের এলাকায় বসবাসরত ইজাদি জনগোষ্ঠীর ওপর দায়েশ জঙ্গিরা ভয়াবহ পাশবিকতা চালায়। তারা ইজাদি নারী ও মেয়েদের ধরে নিয়ে যায় এবং এই জনগোষ্ঠীর পুরুষ সদস্যদের নির্বিচারে হত্যা করে। সূত্র : পার্সটুডে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here