এখনো আইসিইউতে কবরী

0
40

এক সপ্তাহ পার হয়ে গেছে, এখনো শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন একসময়ের জনপ্রিয় অভিনেত্রী ও রাজনীতিক সারাহ বেগম কবরী। তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন ছেলে শাকের চিশতী। অবস্থার উন্নতি হলে ‘সারেং বউ’ খ্যাত নায়িকাকে শিগগিরই সাধারণ কেবিনে নেওয়া হবে জানান তিনি।

গত ৫ এপ্রিল কবরীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ওইদিন রাতেই তিনি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় ৭ এপ্রিল (বুধবার) গভীর রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর চিকিৎসকরা তাকে জরুরি ভিত্তিতে আইসিইউতে নেওয়ার তাগিদ দেন।

কিন্তু করোনা রোগীর অতিরিক্ত চাপ থাকায় অনেক চেষ্টা করেও কুর্মিটোলা হাসপাতালে কোনো আইসিইউ বেড খালি পাওয়া যাচ্ছিল না। ৮ এপ্রিল বৃহস্পতিবার দুপুর পর্যন্তও কোনো ব্যবস্থা না হওয়ায় কবরীকে শেষমেশ রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নিয়ে আইসিইউতে ভর্তি করা হয়। গত ৮ দিন ধরে সেখানেই তিনি চিকিৎসাধীন।

এর আগে কবরী গণমাধ্যমকে জানিয়েছিলেন, খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হলে বাসা থেকেই তার করোনার নমুনা সংগ্রহ করে নিয়ে যায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নমুনা সংগ্রহকারী ইউনিট। গত ৫ এপ্রিল (সোমবার) দুপুরে সেই রিপোর্ট পজিটিভ আসে। ওইদিন রাতেই তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে নাম লেখান সারাহ বেগম কবরী। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি। একাধিক সিনেমা তিনি পরিচালনাও করেছেন। পাশাপাশি তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। ২০০৮ সালে হয়েছিলেন এমপি।

ঢাকাটাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here