এনসিএলে দল পেলেন না নাসির-সানিসহ অনেক ক্রিকেটার

0
106

আগামী ১০ অক্টোবর থেকে ঘরের মাঠে বসতে চলেছে ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল)। এই আসরের জন্য ইতিমধ্যে সকল ধরণের আয়োজন করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু ফিটনেসের কারণে অনেকেই দল পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন।

গত ১ অক্টোবর থেকে শুরু হয়েছে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। গতবার যেখানে বিপ টেস্টের পাস মার্ক ছিলো ৯। কিন্তু সেটা বাড়িয়ে ১১ তে নেয়া হয়েছে।

যেটা ক্রিকেটারদের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। অনেকেই তুলতে পারেননি ফিটনেস টেস্টের পাশ মার্ক। যারা পাশ করেছেন, তাদের নিয়ে এরই মধ্যে দল তৈরির কাজ শুরু করে দিয়েছে বিসিবি। ঢাকা মেট্রোপলিটনের সাথে সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দল গড়ার কাজ শেষ হয়ে গেছে। যে চারটি স্কোয়াড করা হয়েছে এখানে, সেখানে সুযোগ মেলেনি ফিটনেসের পরীক্ষায় ফেল করা ক্রিকেটাররা।

জানা গেছে বাকি যে ৪টি দল গড়ার কাজ বাকি আছে এখনো, সেখানেও সুযোগ পাচ্ছেন না বিপ টেস্টে ১১ তুলতে না পারা ক্রিকেটাররা। শেষপর্যন্ত এমনটা হলে এবারের এনসিএলে দেখা যাবে না নাসির হোসেন, ইয়াসির আলী রাব্বী, ধীমান ঘোষ, ইলিয়াস সানি, আরাফাত সানিদের মত ক্রিকেটারদের।

তবে বিসিবি সূত্র থেকে জানানো হয়েছে বাদ পড়া ক্রিকেটারদের জন্য খোলা থাকবে দরজা। লিগ শুরুর আগে আগামী ৬ ও ৮ অক্টোবর আবারও ফিটনেসের পরীক্ষা হবে তাদের। তখন যদি পাশ করে, তাহলে সুযোগ থাকবে নাসির-রাব্বীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here