এলাকার উন্নয়ন নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য আ.লীগ ও বিএনপির

0
186

দেশের গ্যাস ও তেল নিয়ে প্রাকৃতিক হান্ডা হিসেবে পরিচিত সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা নিয়ে সিলেট-৬ আসনে রয়েছে ঘরে ঘরে বৃটেন প্রবাসী। সব মিলিয়ে সিলেট অঞ্চলে সম্পদশালী এলাকাও এটি। আওয়ামী লীগ নেতাদের দাবি, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রতিটি খাত ধরে ধরে কাজ করেছেন। তার বিকল্প খুঁজেন না কেউ। আর বিএনপি নেতাদের দাবি, এই আসনে দৃশ্যত সব উন্নয়ন হয়েছে বিএনপির আমলে।

গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার এই দুই উপজেলা নিয়ে ৬ আসন গঠিত। দশম সংসদ নির্বাচন পর্যন্ত এই আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি এবং স্বতন্ত্রপার্টির প্রার্থীরা দু’বার করে জয় পায়। দুটি উপজেলায় একের পর এক গ্যাস ও তেল কূপ আবিষ্কার হওয়ার পাশাপাশি এলপিজি গ্যাস প্ল্যান্টের অবস্থান হওয়ায় কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রেখে চলেছে এলাকাটি।

জাতীয় নির্বাচনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এই আসনের প্রতিনিধিত্ব করায় শিক্ষা ক্ষেত্রেও অবদান রেখেছে বলে দাবি এলাকাবাসির।

আওয়ামী লীগ নেতারা বলছেন, বর্তমান সরকরের আমলে এলাকার যা উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতা ধরে রাখতে দল মত নির্বিশেষে সকলে শিক্ষামন্ত্রীকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।

এদিকে বিএনপি নেতাদের দাবি, এই আসনের সবকটি বড় সেতুসহ দৃশ্যমান সব উন্নয়ন বিএনপির আমলে হয়েছে।

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাহ উদ্দিন বলেন, মানুষ উন্নয়নের স্বার্থে তাদের নিজের প্রয়োজনে দলা-দলির উর্ধে উঠে শিক্ষামন্ত্রীকে ব্যাপক ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন। আর এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বিকল্প নেই।

সিলেটের জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বলে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তার শাসন আমলে এই এলাকার দৃশ্যমান কোনো উন্নয়ন করেনি। আগামীতে বিএনপি যদি নির্বাচিত হয় আমরা এই এলাকার আরো উন্নয়ন করবো।

সিলেটে ২১টি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে গঠিত এই আসনে ভোটার ৪ লাখ ১ হাজার ৬৯১ জন। সূত্র : সময় টেলিভিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here