করুনাকে ফিরিয়ে প্রথম উইকেট সাইফের

0
24
bangladesh tour of sri lanka 2021, sri lanka vs bangladesh 2nd test, rtv online

প্রথম দুই দিন পালেকেল্লের উইকেট ব্যাটসম্যানদের পক্ষে কথা বললেও তৃতীয় দিনের শুরু থেকেই বাউন্সের সাথে টার্ন পেয়েছেন দুই দলের স্পিনাররাই। এদিনে ২৯২ রান উঠলেও উইকেট পড়েছে ১৩টি। যার মধ্যে ১০টিই নিয়েছেন স্পিনাররা। 

আজ চতুর্থ দিনের শুরুতেই ম্যাথিউজকে ফিরিয়ে পাল্লকেলেতে স্পিন রাজত্বই টিকিয়ে রাখেন তাইজুল। পরে ফিফটি হাঁকানো করুনারত্নেকে তুলে নিয়ে ৭৩ রানের জুটি ভাঙেন ক্যারিয়ারে প্রথম টেস্ট উইকেট নেয়া স্পিনার সাইফ হাসান। 

যাতে ১১২ রানে চতুর্থ উইকেট হারালো শ্রীলঙ্কা। সেইসঙ্গে তাদের লিড বেড়ে দাঁড়িয়েছে ৩৫৫ রান। আগের ইনিংসে সেঞ্চুরি হাঁকানো লঙ্কান ক্যাপ্টেন এ ইনিংসে ফেরেন ৬৬ রান করে। এ নিয়ে দুই ম্যাচের এই সিরিজেই একটি করে দ্বিশতক, শতক ও অর্ধশতকে সবচেয়ে বেশি ৪২৮ রান করেন এই বাঁহাতি ওপেনার। এর আগে সকালে ৩৯ রানেই তৃতীয় উইকেট হারায় শ্রীলঙ্কা। ১২ রান করা ম্যাথিউজকে ফেরান তাইজুল। 

শনিবার বিকেলে লঙ্কান স্পিন বিষে মাত্র ৩৭ রানেই শেষ ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ২৫১ রানেই গুটিয়ে যায়, তখন তাদের ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই স্পিনার মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলামের ঘূর্ণিতে ১৫ রানের মধ্যে দুই উইকেট হারায় শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত আরও ২ রান সংগ্রহ করে শেষ বিকালটা নিরাপদে কাটিয়ে দিয়ে তৃতীয় দিন শেষে ৮ উইকেটে হাতে রেখে ২৫৯ রানের লিড নিয়েছে স্বাগতিকরা।

এর আগে দিনের শুরুতে ৬ উইকেটে ৪৬৯ রান নিয়ে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা আর মাত্র ২৪ রান যোগ করে ১টি উইকেট হারিয়ে ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করে। ৩৩ রান করে রমেশ মেন্ডিস ফিরে যান তাসকিন আহমেদের চতুর্থ শিকার হয়ে। ডিকওয়েলা অপরাজিত থাকেন ৭৭ রান করে।

বাংলাদেশের বোলারদের পক্ষে সবচেয়ে সফল ছিলেন তাসকিন আহমেদ। ১২৭ রান দিয়ে চার উইকেট শিকার করেন এই পেসার। শ্রীলঙ্কা ইনিংস ঘোষণা না করলে হয়তো ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেটের স্বাদ পেতেন তাসকিন। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

সূত্র : একুশে টেলিভিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here