করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ২৩৭, সুস্থ ৩৬০ জন

0
23

ইউরোপে মহামারি কোভিড-১৯ প্রকোপ বৃদ্ধি পেলেও বাংলাদেশে আবারও বৃদ্ধি পেয়েছে। তবে বেশ কয়েকদিন ধরেই দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু এক সংখ্যায় নেমে এসেছে। আক্রান্তের হারও এসেছে কমে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৭০ জনে।

একই সময়ে নতুন করে আরও ২৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন।

এ ছাড়াও গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৮ হাজার ৮৮৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন।

এর আগে বুধবার (২৪ নভেম্বর) আগের ২৪ ঘণ্টায় করোনায় তিনজন মারা যায়। অন্যদিকে করোনা শনাক্ত হয় ৩১২ জনের দেহে।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৭ হাজার ৭৬৭ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৭৯৪ জন।

এর আগে বুধবার (২৪ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৭ হাজার ৪২০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৫ লাখ ৪৪ হাজার ২১৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ১৫৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৯১ হাজার ৩৪৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৪৮ লাখ ২০ হাজার ১২৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮৯ লাখ ৬৯ হাজার ৭৯২ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৮ হাজার ২৪২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ৪১ হাজার ৩৪৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ৫৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৪৩ হাজার ৪১৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৩ হাজার ৪১৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৯ লাখ ৭৪ হাজার ৮৪৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪৪ হাজার ২৮৬ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৩৪ হাজার ৩৯৩ জন। মারা গেছেন ২ লাখ ৬৭ হাজার ৮১৯ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। সূত্র : সময়টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here