কলকাতার একাদশে পরিবর্তনের আভাস

0
22

জয় দিয়ে আসর শুরু করলেও টানা দুই হারে এখন পয়েন্ট টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে কলকাতা নাইট রাইডার্স। এতে আইপিএলের ১৪তম আসরের শুরুতে দলটির পরিকল্পনা একটু হোঁচট খেয়েছে। এমন পরিস্থিতিতে দলে পরিবর্তনের কথা জানিয়েছেন কোচ ব্রেন্ডন ম্যাককালাম। বর্তমানে দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা ম্যাককালামের মতে, এখন দলে পরিবর্তনের প্রয়োজন রয়েছে।

চলমান আইপিএলের খেলাগুলো বর্তমানে চলছে দুটি শহর মুম্বাই ও চেন্নাইয়ে। এখন পর্যন্ত যে তিনটি ম্যাচ কলকাতা খেলেছে, সবগুলোরই ভেন্যু ছিল চেন্নাই। দলটির পরের ম্যাচ মুম্বাইয়ে। সেখানে একটু ভিন্নরকম থাকবে উইকেটের আচরণ। আর জয়টাও গুরুত্বপূর্ণ। সব মিলিয়ে ম্যাককালাম ও তার ম্যানেজমেন্ট পরিবর্তন আনবেন একাদশে।

ম্যাককালাম বলেন, ‘আমাদের বোধহয় ফ্রেশ লেগ দরকার। পরের ম্যাচে একাদশে কিছু পরিবর্তনের আশা করছি। ভেন্যুও বদলাচ্ছে, খেলতে হবে মুম্বাইয়ে। নতুন জায়গা। তবে আমাদের কিছু জায়গায় উন্নতি করে ঘুরে দাঁড়াতে হবে।’

এখন পর্যন্ত তিন ম্যাচ খেলা কলকাতা প্রতি ম্যাচেই একই একাদশে নিয়ে নেমেছে। বিদেশি হিসেবে অধিনায়ক ইয়ন মরগানের পাশাপাশি খেলছেন সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্স। পরের ম্যাচে একাদশে পরিবর্তন আসলে পরিবর্তন আসতে পারে চার বিদেশির তালিকায়ও।

এদিকে, প্রথম দুই ম্যাচে দুটি উইকেট পেলেও রোববার তৃতীয় ম্যাচে দুই ওভারে ২৪ রান দিয়ে সাকিব ছিলেন উইকেটহীন। যদিও ব্যাট হাতে করেন ২৬টি রান, তবে তা ছিল সময়ের সঙ্গে খুবই বেমানান। ২৫টি বল মোকাবেলা করে একটি করে চার-ছক্কা হাঁকিয়ে ওই রান করেন সাকিব। 

অন্যদিকে, কম যাননি আন্দ্রে রাসেলও। এক্সট্রা বোলার হিসেবে ২ ওভার বল করে ৩৮টি রান দেন এই ক্যারিবীয়। তবে ব্যাট হাতে তার কিছুটা হলেও পুষিয়ে দিতে চেষ্টা করেন রাসেল। তিনটি চার ও দুটি ছক্কায় ২০ বলে ৩১ রান আসে তার ব্যাট থেকে। যাতে শেষমেশ ৩৮ রানে হেরে যায় কলকাতা। এর আগের দুই ম্যাচে ৬ উইকেট পেলেও ব্যাট হাতে করেন মাত্র ১৪ রান। সূত্র : একুশে টেলিভিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here