কষ্টের জয়ে এগিয়ে গেল টাইগার যুবারা

0
24

টাইগার যুবাদের বোলিং তোপে দ্বিতীয় ম্যাচে ১০১ রানে অলআউট হয়েছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশ দলের পক্ষে একাই চারটি উইকেট শিকার করেছেন নাঈমুর রহমান নয়ন। জবাব দিতে নেমে ৮৩ রানেই ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকলেও আইচের ব্যাটে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। সেইসঙ্গে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক দল।

আজ রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নামে আফগানিস্তান। দুর্দান্ত শুরু করেন উদ্বোধনী ব্যাটসম্যান সাবাউন বানুরি। তাঁর ব্যাটে প্রথম দুই ওভারেই ১৬ রান তুলে ফেলে আফগানিস্তান। অবশ্য আফগানদের লাগাম টেনে ধরতে বেশি সময় নেননি বাংলাদেশের যুবারা। 

ষষ্ঠ ওভারে ২১ রানে সুলিমান সফিকে শিকার করে শুরুটা করেন রিপন মন্ডল। আর শেষটা করেন অধিনায়ক মেহরব হোসেন। মাঝে দুটি রান আউট ছাড়া বাকী ছয়টি উইকেটের ৪টিই দখল করেন স্পিনার নাঈমুর রহমান। ১০ ওভারে মাত্র ১৪টি রান দিয়ে ৪টি মেডেনও আদায় করেন এই বাঁহাতি স্পিনার। আর ২০ রানের বিনিময়ে ২টি উইকেট লাভ করেন গোলাম কিবরিয়া।

যাতে ৪২.৩ ওভার খেলে ১০১ রান তুলতেই গুটিয়ে যায় আফগান যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন ওপেনার সাবাউন বানুরি। ২৭ বলে ৩টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ওই রান করেন তিনি। অন্যদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন কামরান হোতাক। ৭৬ বল মোকাবেলা করে অপরাজিত থাকেন তিনি।

ছোট এই লক্ষ্যে ব্যাট করতে নেমে দেখেশুনেই শুরুটা করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ৯ম ওভারে প্রথম উইকেট হারানোর আগ পর্যন্ত ৩৭ রান তুলে শুভসূচনাই করে স্বাগতিকরা। দ্বিতীয় উইকেটে ২০ রান এবং তৃতীয় উইকেটে আরও ১৩ রান যোগ করার পরই ইনিংসে যেন মড়ক লাগে টাইগারদের। 

যাতে ৭৫ রানে পঞ্চম, ৮৩ রানে ষষ্ঠ এবং ৯৫ রানেই পড়ে যায় স্বাগতিকদের সপ্তম উইকেট। ২৯ রান দিয়ে ৪টি উইকেট তুলে নিয়ে বাংলাদেশের ইনিংসে ওই মড়ক লাগান আফগান লেগস্পিনার ইজহারুল হক নাভীদ। তবে নয় নম্বরে নামা রিপন মন্ডলকে নিয়ে আর কোনো বিপর্যয় হতে না দিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১০২ রান তুলে মাঠ ছাড়েন চার নম্বরে নামা আইচ মোল্লা। 

২৬ বলে একটি করে চার-ছয়ে ১৬ রান করে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। আর উইনিং শট খেলা রিপন মন্ডল অপরাজিত থাকেন ৬ বলে একটি চারে ৬ রান করে। এছাড়া দলের পক্ষে ওপেনার মফিজুল ইসলাম সর্বোচ্চ ৩১ রান ও আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান। 

যাতে ২৬.৫ ওভার হাতে রেখেই ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ। সেইসঙ্গে সিরিজে এগিয়ে গেল ২-০ ব্যবধানে। আগামী ১৪ সেপ্টেম্বর একইমাঠে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে দুদলের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি।

সূত্র : একুশে টেলিভিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here