কী অদ্ভুত! মৃত ব্যক্তিকে ‘নাশকতা করতে দেখে’ পুলিশ : নঈম নিজাম

0
248

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেছেন, পুলিশ এমন কিছু মামলা যার বিশ্বাসযোগ্যতা নিয়ে রয়েছে প্রশ্ন। ৮৪ বছরের বৃদ্ধ, যিনি প্যারালাইজড তার বিরুদ্ধে হয়েছে নাশকতার মামলা। ঘটনার সময় যিনি হজের সফরে ছিলেন তার বিরুদ্ধেও হয়েছে মামলা। তাছাড়া মৃত ব্যক্তিকে ‘নাশকতা করতে দেখা’র পুলিশ প্রতিবেদন নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা হাস্যরস।

বৃহস্পতিবার চ্যানেল আইয়ের ‘আজকের সংবাদপত্র’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসব বিষয়কে ‘অদ্ভুত’ আখ্যায়িত করেছেন নঈম নিজাম। এর দ্বারা শেষ সময়ে এসে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। এসবের ফলাফল সরকারের বিপক্ষে যেতে পারে বলেও সতর্ক করে দিয়েছেন রাজনীতির এই বিশ্লেষক।

নঈন নিজাম ব‌লেন, ‘অদ্ভুত সব ঘটনা ঘটছে। পু‌লিশ‌কে এ ব্যাপারে আরও সচেতন থাকার দরকার ছিল। যারা আইনশৃঙ্খলার স্বাভা‌বিক গ‌তি‌কে নষ্ট ক‌রে তাদের চিহ্নিত ক‌রে ব্যবস্থা নেয়া উচিত ছিল। কিন্তু পুলিশ মামলা দিল মৃত ব্যক্তির না‌মে। যিনি প্যারালাইসড, ঘর থে‌কে বের হ‌তে পা‌রেন না গত ক‌য়েক বছ‌র ধরে; কিংবা যিনি ওই সময়টায় হ‌জে ছি‌লেন, তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে।

‘যারা অপরাধই ক‌রে‌নি তা‌দের বিরু‌দ্ধে মামলা দি‌লে সেটা জনগণ গ্রহণ করবে না। আ‌মি ম‌নে ক‌রি সাম‌নে নির্বাচন, এ ক্ষে‌ত্রে সরকা‌রেরও ভাবমূ‌র্তি নষ্ট হ‌তে পারে। ফলাফল সরকা‌রের বিপ‌ক্ষেও যে‌তে পা‌রে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here